লক্ষ্মীপুরে জ্বর ও সর্দিতে ইমামের মৃত্যু

0

করোনাভাইরাসের সংক্রমণের সংখ্যা প্রায় প্রতিদিন পাল্লা দিয়ে বাড়ছে। এরমধ্যে গত ২৪ ঘণ্টায় লক্ষ্মীপুর চন্দ্রগঞ্জের গণিপুর গ্রামে জ্বর ও সর্দিতে মারা গেছেন মওলানা ওমর ফারুক (৬৫) নামে মসজিদের এক ইমাম।

এর আগে জ্বর ও সর্দিতে মারা যাওয়া ওমর ফারুকের নমুনা সংগ্রহ করেছে জেলা স্বাস্থ্য বিভাগ। এছাড়াও ২৪ ঘণ্টায় লক্ষ্মীপুরে নতুন করে আরো ৩০ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে।

সদর উপজেলার পূর্বের একজন তৃতীয়বারসহ মোট আরো ২৩ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে সদর উপজেলা আক্রান্তের সংখ্যা ১০২ জনে পৌঁছালো। রামগঞ্জে মৃত একজনসহ ৫ জনের করোনা পজেটিভ রিপোর্ট এসেছে। এ নিয়ে জেলায় মোট করোনা আক্রান্তের সংখ্যা ২১৮ জনে পৌঁছালো।

এদিকে যশোরের ফুলবাড়িয়া গ্রামের রামগঞ্জে কর্মরত অলিম্পিক কনজিউমার কোম্পানির সেলসম্যান তিনদিন আগে মৃত সোলায়মানের নমুনা পরীক্ষায় করোনাভাইরাস পজেটিভ এসেছে। এনিয়ে লক্ষ্মীপুরে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে তিনজনের মৃত্যু হলো। মৃত দু’জনের পরিবারসহ আশপাশের ৫৬ জনকে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে বলে সিভিল সার্জন ডা. আব্দুল গফফার বিষয়টি নিশ্চিত করেছেন।

অপরদিকে সারাদেশের ন্যায় লক্ষ্মীপুরে অফিস, দোকানপাট, হাট- বাজার, শপিংমল এবং গণপরিবহন এবং নৌযানসমূহ উন্মুক্ত করে দেওয়া হয়েছে। এতে দেখা গেছে মানুষ সামাজিক বা শারীরিক দূরত্ব ও মাস্ক ব্যবহারসহ স্বাস্থ্যবিধি অনেক ক্ষেত্রে মানছে না। এতে করোনার সংক্রমণ আরো ব্যাপক হারে ছড়িয়ে পড়তে পারে বলে জেলাবাসী আশঙ্কা করছেন।

জয়নিউজ/আতাউর/বিআর
আরও পড়ুন
লোড হচ্ছে...