লক্ষ্মীপুরে সচেতন হননি হেলপাররা

লক্ষ্মীপুরে বাড়ছে কোভিট নাইটিনের সংক্রমণের হার। আজ সোমবার (১ জুন) থেকে শুরু করেছে লক্ষ্মীপুর থেকে আন্তঃ জেলার যাত্রীবাহি বাস চলাচল।

- Advertisement -

তবে বাস যাত্রীর আসনে পাঁচ বছরের শিশুকে মুখে মাস্ক পড়তে দেখা গেলেও বাসের দায়িত্বে থাকা হেলপাররা মানছেন না স্বাস্থ্য সচেতনতা। এছাড়া যাত্রীবাহী বাস কাউন্ডারেই দেখা গেছে মাস্ক পরতে চরম অনীহা অধিকাংশ মানুষের। মানছেন না সামাজিক দূরত্বও।

- Advertisement -google news follower

এদিকে যাত্রীবাহি পরিবহনে চলাচলে বাধ্যতামূলক মাস্ক পরাসহ সামাজিক দূরত্ব বজায় রাখতে মাইকিংসহ নানান সচেতনতামূলক কর্মকাণ্ড অব্যাহত রাখলেও বিষয়টি আমলে নিচ্ছেন না অধিকাংশ মানুষই।

সরেজমিনে দেখা যায়, মাক্স নেই কেন জানতে চাইলে কেউ কেউ মুখ লুকাচ্ছেন, দিচ্ছেন নানা অজুহাত। এচিত্র লক্ষ্মীপুর বাসটার্মিনাল এলাকার হলেও একইচিত্র জেলার সবগুলো রাস্তাঘাট, হাট-বাজারেই।

- Advertisement -islamibank

জানা গেছে, করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে লক্ষ্মীপুরসহ সারাদেশ থেকে চলাচলকারী সবধরনের গণপরিবহন ২৪ মার্চ থেকে বন্ধ ঘোষণা করা হয়েছিল। ৩১ মে থেকে প্রতিটি বাস অর্ধেক আসন ফাঁকা রেখে চালানোর সিদ্ধান্ত দিয়েছে বিআরটিএ। সে মোতাবেক যাত্রীদের বেশি ভাড়া আদায় করা হচ্ছে বলে অভিযোগও রয়েছে।

জয়নিউজ/আতোয়ার/বিআর
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM