বেশি মূল্যে ওষুধ বিক্রি করা অমানবিক: মেয়র নাছির

0

চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেন, ইদানিং লক্ষ্য করা যাচ্ছে কিছু কিছু ফার্মেসিতে বেশি দামে ওষুধ বিক্রি করা হচ্ছে। করোনা মোকাবেলায় সারাদেশ যখন একতাবদ্ধ হয়ে কাজ করছে তখন কতিপয় কিছু লোক মানুষের অসহায়ত্বকে পুঁজি করে কয়েকগুণ বেশি মূল্যে ওষুধ বিক্রি করছে। যা অনাকাঙ্ক্ষিত ও অমানবিক।

নগরের বিবিরহাটের ওয়ার্ড অফিস ও চান্দগাঁওয়ের হামিদিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে করোনাভাইরাস নমুনা সংগ্রহ বুথ উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে মেয়র এসব কথা বলেন।

রোববার ( ৭ জুন) সকালে নমুনা সংগ্রহ বুথ উদ্বোধন করা হয়।

মেয়র বলেন, নগরবাসীর দ্বারপ্রান্তে সেবা পৌঁছানোর লক্ষ্যে চসিকের উদ্যোগে দ্বিতীয় দফায় আরো দুটি করোনা টেস্টিং বুথ উদ্বোধন করা হলো।

টেস্ট করতে আসা নগরবাসীর উদ্দেশে মেয়র বলেন, নমুনা পরীক্ষার ফল পেতে অহেতুক উদগ্রীব হবেন না। রোগীদের দেওয়া মোবাইল নম্বরে স্বয়ংক্রিয়ভাবে ফলাফল চলে যাবে। তারপরও নিয়ম অনুযায়ী নমুনা সংগ্রহের পর নির্দিষ্ট ল্যাবে যাবে পরীক্ষার জন্য। ল্যাবে পরীক্ষাকৃত নমুনার ফল দেওয়া হবে চট্টগ্রাম সিভিল সার্জনের কাছে। সিভিল সার্জন তা নির্দিষ্ট থানায় পাঠিয়ে দিবেন। এটি খুবই তড়িৎগতিতে হয়ে থাকে।

চসিক মেয়র আরো বলেন, ওষুধের দামে কারসাজির অপরাধীচক্রকে নিবিড়ভাবে পর্যবেক্ষণ করছে প্রসাশন। এ ধরনের অমানবিক কাজের বিরুদ্ধে অভিযান চলছে। তাই মানুষকে হয়রানি থেকে বিরত থাকার জন্য তিনি আহ্বান জানান।

বিবিরহাট ওয়ার্ড অফিস করোনা টেস্টিং বুথ উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কাউন্সিলর মো. মোবারক আলী। হামিদিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের আয়োজনে সভাপতিত্ব করেন কাউন্সিলর সাইফুদ্দিন খালেদ সাইফু।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন মেয়রের একান্ত সচিব মো. আবুল হাশেম, চসিকের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. সেলিম আকতার চৌধুরী, ব্র্যাকের আঞ্চলিক ব্যবস্থাপক মো. হানিফ উদ্দিন, ব্র্যাকের বিভাগীয় ব্যবস্থাপক ইয়াছিন মিয়া, নগর আওয়ামী লীগ সদস্য বেলাল আহমদ ও মামুনুর রশিদ মামুন।

জয়নিউজ/বিআর
আরও পড়ুন
লোড হচ্ছে...