সামাজিক দূরত্ব নিশ্চিতে সাইকেল লেন বাড়াতে মমতার নির্দেশ

ভারতের দক্ষিণ কলকাতা থেকে এসপ্ল্যানেড পর্যন্ত রয়েছে সাইকেলের আলাদা লেন। সেগুলো দিযে সহজেই পৌঁছানো যায় অফিস পাড়ায়।

- Advertisement -

দেশটিতে করোনাভাইরাস মহামারি পর সামাজিক দূরত্ব নিশ্চিতে শহরে সাইকেলের লেন আরও বাড়ানোর নির্দেশ দিয়েছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়৷

- Advertisement -google news follower

ভারতীয় গণমাধ্যম নিউজ১৮ জনায়, লকডাউন শিথিল করে গত সপ্তাহ থেকে বাস-ট্রেন ফের চালু হয়েছে রাজ্যটিতে। তবে প্রয়োজনের তুলনায় গাড়ির সংখ্যা কম হওয়ায় অনেক ক্ষেত্রেই মানা হচ্ছে না সামাজিক দূরত্ব। গণপরিবহনে গাদাগাদি করে যাত্রী পরিবহন করা হচ্ছে। তাই এমন সংকট কাটাতে পরিবেশবান্ধব সাইকেলেই নজর দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা।

মমতা বলেন, ‘এমন অবস্থা যতদিন চলবে, ততদিন বহু মানুষ সাইকেল নিয়েই অফিসে আসবেন। এই পরিস্থিতিতে পুলিশকে বলছি, তারা বড় রাস্তা ছেড়ে কলকাতার ছোট ও মাঝারি রাস্তায় সাইকেল চালানো যায় কি না, তা দেখুক। সেই মতো নির্দেশনা জারি করা হোক।’

- Advertisement -islamibank

তবে তা শুধু কলকাতাতেই নয়, পশ্চিমবঙ্গের অন্যান্য শহরেও সাইকেলের লেন তৈরির নির্দেশনা জারি করা হবে জানান রাজ্যটির মুখ্যমন্ত্রী।

জয়নিউজ/পিডি

 

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM