মূল্য তালিকা না থাকায় দুই আড়তদারকে জরিমানা

বাণিজ্যিক রাজধানীর প্রাণকেন্দ্র নগরের চাক্তাইয়ের চালের আড়তে মূল্য তালিকা না থাকার কারণে দুই আড়তদারকে জরিমানা করা হয়েছে।

- Advertisement -

রোববার (২১ জুন) সকাল ১১টা থেকে দুপুর ২টা পর্যন্ত জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. উমর ফারুকের এ অভিযান পরিচালনা করেন।

- Advertisement -google news follower

এসময় মূল্য তালিকা না থাকার কারণে মেসার্স আফসর এন্ড ব্রাদার্সকে ৫ হাজার টাকা ও মাসুদ এন্ড ব্রাদার্সকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। অভিযানে আড়তদারদের ক্রয় রশিদ ও বিক্রয় রশিদ যাচাই করা হয়। এছাড়া কয়েক মাসের কাগজপত্র যাচাই-বাছাইও করা হয়।

এ বিষয়ে উমর ফারুক জয়নিউজকে বলেন, দেশের এ ক্লান্তিলগ্নে কিছু অসাধু ব্যবসায়ী আছে যারা সুযোগ খুঁজে কিভাবে কম সময়ে অতিরিক্ত মুনাফা করবে। কিছু অভিযোগের ভিত্তিতে চাক্তাই বাজারে অভিযান পরিচালনা করা হয়। যদিও অভিযোগের তীর উত্তরবঙ্গ, রাজশাহী, নারায়ণগঞ্জ ও আশুগঞ্জের মিল মালিকদের দিকে।

- Advertisement -islamibank

তিনি আরো বলেন, মিল মালিকদের কারসাজির জন্যে পাইকারিবাজার ও খুচরাবাজারে দাম বৃদ্ধি পাচ্ছে। ফলে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।
জয়নিউজ/বিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM