করোনা সুরক্ষায় ইয়োগার গুরুত্ব অপরিসীম: অনিন্দ্য ব্যানার্জী

ভারতীয় সহকারী হাই কমিশনার অনিন্দ্য ব্যানার্জী বলেছেন, করোনা সুরক্ষায় ইয়োগার গুরুত্ব অপরিসীম। চারিদিকে যে অনিশ্চয়তার হাওয়া বইছে তা থেকে নিজের মনকে কিছুটা হলেও শান্তি দেওয়ার জন্যে ইয়োগা হতে পারে অন্যতম বন্ধু। ইয়োগা মনকে প্রশান্ত করে।

- Advertisement -

তিনি বলেন, আমাদের শরীরে যাতে অদৃশ্য ভাইরাস সহজে আক্রমণ করতে না পারে তার নিশ্চয়তা দেয় ইয়োগা। তাই আমি সকলকে বলবো, নিজেদের দৈনন্দিন জীবনে ইয়োগাকে অন্তর্ভূক্ত করতে। এতে করে বর্তমান পরিস্থিতিতে যেমন শান্তি পাওয়া যাবে, ঠিক তেমনি ভবিষ্যতের জন্যও নিজেদের প্রস্তুত রাখা যাবে।

- Advertisement -google news follower

করোনা সুরক্ষায় ইয়োগার গুরুত্ব অপরিসীম: অনিন্দ্য ব্যানার্জী

আন্তর্জাতিক ইয়োগা দিবস উপলক্ষে মঙ্গলবার (২৩ জুন) ভারতীয় সহকারী হাই কমিশন হল রুমে এক কর্মশালার আয়োজন করা হয়। ভারতীয় সহকারী হাই কমিশন চট্টগ্রামের উদ্দ্যোগে আয়োজিত কর্মশালায় তিনি এসব কথা বলেন।

- Advertisement -islamibank

কর্মশালা পরিচালনা করেন স্থানীয় ইয়োগা প্রশিক্ষক দেবব্রত নাথ জুয়েল। কোভিড-১৯ এর উদ্ভুত পরিস্থিতিতে মানুষ যাতে বিমর্ষ না হয়ে পড়ে এই জন্যে সকলকে ইয়োগার উপকারিতা সম্পর্কে অবহিত করাই ছিল এই কর্মশালার মূল উদ্দেশ্য।

জয়নিউজ/এসআই
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM