সন্ধ্যায় শরিকদের সঙ্গে বসছে বিএনপি

0

২০ দলীয় জোটের শরিকদের সঙ্গে বৃহস্পতিবার (২৭ সেপ্টেম্বর) সন্ধ্যায় বৈঠকে বসছেন বিএনপির শীর্ষ নেতারা।

ড. কামাল হোসেনের নেতৃত্বে জাতীয় ঐক্য গড়ার যে প্রক্রিয়া তা নিয়ে ২০ দলীয় জোটের শরিক দলগুলোর সঙ্গে বিএনপির একটি টানাপোড়েন চলছে শুরু থেকেই। বিশেষ করে জামায়াতে ইসলামীর সঙ্গে থাকা না থাকা প্রশ্নে আছে দ্বিধা-দ্বন্দ্ব। সেই দ্বন্দ্ব দূর করতে শরিকদের সঙ্গে এই বৈঠক।

বুধবার (২৬ সেপ্টেম্বর) রাতে গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে স্থায়ী কমিটির সদস্যদের বৈঠকে এই সিদ্ধান্ত হয়। বৈঠকে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সভাপতিত্বে স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, ড. আব্দুল মঈন খান এবং নজরুল ইসলাম খান উপস্থিত ছিলেন।

বৈঠকে আগামী শনিবারের জনসভা, চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার স্বাস্থ্য এবং বৃহত্তর জাতীয় ঐক্য বিষয়গুলো প্রাধান্য পেয়েছে।

নেতারা মনে করেন, নির্বাচনকে সামনে রেখে বহুল প্রতীক্ষিত বৃহত্তর ঐক্য গঠনে দল এবং ২০ দলীয় জোটের মধ্যে যে দ্বন্দ্ব, তা সরকারের মদদেই হচ্ছে। সরকারের এই প্রচেষ্টা প্রতিহত করে ঐক্য প্রক্রিয়া ত্বরান্বিত করতে হবে। এ নিয়ে ২০ দলের শীর্ষ নেতাদের সঙ্গে আলোচনা করা হবে। সন্ধ্যা সাতটায় গুলশানে বৈঠকটি অনুষ্ঠিত হবে।

জয়নিউজ/আরসি

আরও পড়ুন
লোড হচ্ছে...