প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রশংসায় চীনা রাষ্ট্রদূত

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্ব ও করোনাভাইরাস নিয়ন্ত্রণে বাংলাদেশ সরকারের প্রচেষ্টার প্রশংসা করেছেন ঢাকায় নিযুক্ত চীনের রাষ্ট্রদূত লি জিমিং।

- Advertisement -

মঙ্গলবার (২১ জুলাই) অর্থনৈতিক সম্পর্ক বিভাগের (ইআরডি) সচিব ফাতিমা ইয়াসমিনের সঙ্গে এক অনলাইন বৈঠকে তিনি এ প্রশংসা করেন।

- Advertisement -google news follower

চীন দূতাবাস জানায়, সোমবার চীনের রাষ্ট্রদূত লি জিমিং বাংলাদেশের অর্থ মন্ত্রণালয়ের অর্থনৈতিক সম্পর্ক বিভাগের সচিব ফাতিমা ইয়াসমিনের সঙ্গে একটি অনলাইন বৈঠক করেন। তারা করোনার বিরুদ্ধে লড়াইয়ে চীন-বাংলাদেশ উভয় পক্ষের মাঝে এরমধ্যে সম্পাদিত পারস্পরিক সহায়তার পর্যালোচনা করেন। একইসঙ্গে পরস্পর সহায়ক এ দুই বন্ধু রাষ্ট্রের মধ্যে বিভিন্ন ক্ষেত্রে সহযোগিতা আরও বাড়ানোর বিষয়ে মতবিনিময় করেন।

তিনি বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার অসাধারণ নেতৃত্ব ও করোনা নিয়ন্ত্রণে বাংলাদেশ সরকারের প্রচেষ্টা এবং অর্থনীতিতে প্রণোদনার ভূঁয়সী প্রশংসা করেন। তিনি যথেষ্ট আত্মবিশ্বাসী যে, নিরন্তর দ্বিপক্ষীয় প্রচেষ্টার মধ্য দিয়ে এ মহামারিকে রোধ করা যেতে পারে, ফলে অর্থনীতির পুনরুদ্ধার যথেষ্ট অনুমানযোগ্য।

- Advertisement -islamibank

রাষ্ট্রদূত লি জিমিং এবং সচিব ফাতিমা চীন ও বাংলাদেশ একে অপরের দীর্ঘ দিনের সহায়ক বন্ধু হওয়ার ফলে দু’দেশের মধ্যে গড়ে ওঠা সুগভীর বন্ধনের প্রশংসা করেন। তারা দু’দেশের মধ্যে মহামূল্যবান বন্ধুত্ব এবং সব ক্ষেত্রে নিরবচ্ছিন্ন সহযোগিতা বাড়াতে সর্বাত্মক প্রচেষ্টা চালিয়ে যাওয়ার ব্যাপারে আরও বেশি আগ্রহ প্রকাশ করেন।

জয়নিউজ/বিআর
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM