হাটহাজারী স্বাস্থ্য কমপ্লেক্সে সেন্ট্রাল অক্সিজেন সরবরাহ প্লান্ট উদ্বোধন

হাটহাজারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে করোনা রোগিদের চিকিৎসায় সেন্ট্রাল অক্সিজেন সরবরাহ প্লান্ট উদ্বোধন করা হয়েছে।

- Advertisement -

সোমবার (১০ আগস্ট) সকালে এ অক্সিজেন প্লান্টের উদ্বোধন করেন সাংসদ ও সাবেক মন্ত্রী ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ।

- Advertisement -google news follower

এতে সভাপতিত্ব করেন উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. আবু সৈয়দ মোহাম্মদ ইমতিয়াজ হোসাইন।

আলোচনা সভায় ব্যারিস্টার আনিস বলেন, এতদিন অনেক করোনায় আক্রান্ত রোগিকে অতিরিক্ত শ্বাসকস্ট হলে পুরোপুরিভাবে চিকিৎসা দিতে পারত না। তাদের চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করা হতো। কিন্তু সাধারণ জনগণের প্রচেষ্ঠায় এখন থেকে এ স্বাস্থ্য কমপ্লেক্সে পুরোপুরিভাবে চিকিৎসা দেওয়া হবে। শ্বাসকষ্ট নিয়ে আর শহরে যেতে হবেনা।

- Advertisement -islamibank

উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা বলেন, এখন থেকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের করোনা আইসোলেশন ওয়ার্ডে সার্বক্ষণিক অক্সিজেন সরবরাহ করা যাবে। এখানে মোট ২২টি বেডে সরাসরি অক্সিজেন সরবরাহ করার ব্যবস্থা করা হয়েছে। এরমধ্যে তিনটি রিবিভাগে, তিনটি কেবিনে ও ১৬টি ওয়ার্ডে। প্লান্টের ৩০টি ৬৮০০ লিটার ধারণ ক্ষমতার সিলিন্ডার দিয়ে অক্সিজেন সরবরাহ করা যাবে। যার মধ্যে ১২টি সার্বক্ষণিক সরবরাহ লাইনে সংযুক্ত থাকবে।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা রুহুল আমিন, আবাসিক মেডিকেল কর্মকর্তা ডা. মাহাতাব উদ্দিন আহমেদ, মেখল মানবিক আইসোলেশন সেন্টারের উদ্যোক্তা মো. জাহাঙ্গীর আলম, ইউপি চেয়ারম্যান অ্যাডভোকেট মো. শামিম, মঞ্জুর হোসেন চৌধুরী মাসুদ, মজিবুর রহমান, পৌর আওয়ামীলীগ নেতা ওসমান কবির রাসেল, এমপির একান্ত সচিব ছৈয়দ মঞ্চুরুল আলম ও উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মোহাম্মদ হাসান।

এদিকে কমপ্লেক্সের সেন্ট্রাল অক্সিজেন সরবরাহ প্লান্ট উদ্বোধন শেষে এমপি ব্যারিস্টার আনিস হাটহাজারী পৌর এলাকার ফটিকা গ্রামের এক কমিউনিটি সেন্টারে সামাজিক সংগঠন জাগৃত ‘র ব্যবস্থাপনায় হাটহাজারী ফিল্ড হাসপাতাল উদ্বোধন করেন।

জয়নিউজ/তালেব/বিআর
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM