চবি ছাত্রলীগের দু’গ্রুপের সংঘর্ষ, আহত ৭

0

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) ছাত্রলীগের শাটল ট্রেনের বগিভিত্তিক দু’গ্রুপ বিজয় ও সিএফসির মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে দু’গ্রুপের অন্তত ৭ জন আহত হয়েছে। সংঘর্ষে জড়িত দুইটি গ্রুপই চবি ছাত্রলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক আবু সাইদের অনুসারী হিসেবে পরিচিত।

সোমবার বেলা ১২ টার দিকে বিশ্ববিদ্যালয়ের কলা ঝুপড়ির সামনে সিএফসি গ্রুপের কর্মী এবং রাজনীতি বিজ্ঞান বিভাগের ২০১৬-১৭ সেশনের শিক্ষার্থী রিংকুকে বিজয় গ্রুপের নেতাকর্মীরা মারধর করলে পরিস্থিতি উত্তপ্ত হয়ে পড়ে।

পরে সোহরাওয়ার্দী হলের মোড়ে সিএফসি গ্রুপের নেতাকর্মীরা অবস্থান নিলে এএফ রহমান হল, সোহরাওয়ার্দী হল এবং শাহ আমানত হলের আশপাশে সংঘর্ষ ছড়িয়ে পড়ে। এতে দু’গ্রুপেরই অন্তত ৭ জন আহত হয়েছে।

আহতরা হলেন বিজয় গ্রুপের কর্মী ও আরবি ২০১৬-১৭ সেশনের জুবায়ের আহমেদ, লোকপ্রশাসন বিভাগের ২০১৬-১৭ সেশনের আজিজুল হক মামুন, সাব্বির ও রাজনীতিবিজ্ঞান বিভাগের ২০১২-১৩ সেশনের সাইমুন ইসলাম। অন্যদিকে সিএফসি গ্রুপের কর্মী ও রাজনীতিবিজ্ঞান বিভাগের ২০১৬-১৭ সেশনের শিক্ষার্থী রিংকু দাস, ২০১৫-১৬ সেশনের শাহতাব হোসেন প্রদীপ এবং ইতিহাস বিভাগের ২০১৭-১৮ সেশনের আপন ইসলাম মেঘ।

আহতদের বিশ্ববিদ্যালয় মেডিকেল সেন্টারে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

ঘটনার ব্যাপারে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক সহ সভাপতি ও সিএফসি গ্রুপের নেতা নাছির উদ্দিন সুমন জয়নিউজকে বলেন, ছোটভাইদের মধ্যে ভুল বোঝাবুঝি হয়েছে। আমরা মীমাংসার কাজ করছি।

আর ছাত্রলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক আবু সাইদ জয়নিউজকে জানান, জুনিরদের মধ্যে ভুল বুঝাবুঝি হয়েছে। এতে ৭ জন আহত হয়েছে। আমরা সিনিয়ররা ব্যাপারটি দেখছি। মিমাংসার কাজ চলছে। তিনি বলেন, ক্যাম্পাস অস্থিতিশীলকারী কাউকে ছাড় দেওয়া হবেনা।

এ ঘটনার ব্যাপারে প্রক্টর আলী আজগর চৌধুরী বলেন, পুরো ঘটনা বিস্তারিত জেনে সাংবাদিকদের ব্রিফ করব।

এনএআর

আরও পড়ুন
লোড হচ্ছে...