চট্টগ্রামে হঠাৎ বেড়েছে করোনায় মৃত্যু, শনাক্ত ১০০

0

চট্টগ্রামে হঠাৎ বেড়েছে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা। গত ২৪ ঘণ্টায় ভাইরাসটিতে আক্রান্ত হয়ে নগর ও উপজেলায় দুইজন করে মোট চারজনের মৃত্যু হয়েছে। এ পর্যন্ত মারা গেছেন ২৫১ জন।

এছাড়া গত ২৪ ঘণ্টায় ৭৪৬ জনের নমুনা পরীক্ষায় আরও ১০০ জনের দেহে করোনাভাইরাসের সংক্রমণ পাওয়া গেছে। এর মধ্যে ৭৭ জন নগরের ও ২৩ জন বিভিন্ন উপজেলার।

এ নিয়ে চট্টগ্রামে ১৫ হাজার ৭৭৫ জনের মধ্যে করোনা শনাক্ত হয়েছে। একইসময়ে ৪২ জনসহ এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৩ হাজার ৪৭৫ জন।

শনিবার (১৫ আগস্ট) সকালে চট্টগ্রামের সিভিল সার্জনের কার্যালয় সূত্র জয়নিউজকে এসব তথ্য নিশ্চিত করেছে।

সূত্র জানায়, শুক্রবার চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১২৮ জনের নমুনা পরীক্ষা করে ১৯ জনের করোনা মিলেছে। এর মধ্যে ৫ জন নগরের ও ১৪ জন উপজেলার বাসিন্দা। বিআইটিআইডিতে ২৪৪ জনের নমুনা পরীক্ষায় নগরের ১৭ জনের ও উপজেলার ৫ জনের দেহে করোনার জীবাণু পাওয়া গেছে।

এছাড়া চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ১৮৫ জনের নমুনা পরীক্ষা করে নগরের ২৯ ও উপজেলার ৩ জনের করোনা মিলেছে। চট্টগ্রাম ভেটেরিনারী বিশ্ববিদ্যালয় ল্যাবে ৪৪ জনের নমুনার মধ্যে নগরের ১০ ও উপজেলার ১ জনের করোনা পাওয়া গেছে।

কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৭ জনের করোনা পরীক্ষা করে কারও মধ্যে রোগটি পাওয়া যায়নি। বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ১৩৮ জনের নমুনা পরীক্ষা করে নগরের ১৬ জনের করোনা মিলেছে।

উপজেলায় আক্রান্তদের মধ্যে বোয়ালখালীর ২, রাউজানে ৫, ফটিকছড়িতে ১, হাটহাজারীতে ৯, সীতাকুণ্ডে ৫ ও মিরসরাইয়ে ১ জন রয়েছেন।

জয়নিউজ/এসআই
আরও পড়ুন
লোড হচ্ছে...