ডা. জাফরুল্লাহর বিরুদ্ধে চট্টগ্রামে ধর্ম অবমাননার মামলা

গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরীর বিরুদ্ধে চট্টগ্রামের একটি আদালতে মামলা দায়ের করা হয়েছে। সনাতন ধর্মাবলম্বীদের অনুভূতিতে আঘাত দেওয়ার অভিযোগে মামলাটি করেন বিশ্ব সনাতন ঐক্যের সমন্বয়ক ও সাংবাদিক বিপ্লব দে পার্থ।

- Advertisement -

বুধবার (১৯ আগস্ট) বেলা সাড়ে ১১টার দিকে বিচারক আবু সালেম মোহাম্মদ নোমানের আদালতে (সিএমএম আদালত-২) মামলাটি দায়ের হয়। আদালত মামলাটি গ্রহণ করেছেন, তবে এখনও কোনো আদেশ দেননি বলে জানিয়েছেন বাদিপক্ষের আইনজীবী অ্যাড. মিঠুন বিশ্বাস।

- Advertisement -google news follower

মামলায় অভিযোগ আনা হয়েছে, ডা. জাফরুল্লাহ চৌধুরী গত ৯ আগস্ট ঢাকা জাতীয় প্রেস ক্লাবের সামনে একটি অনুষ্ঠানে সনাতন ধর্মাবলম্বীদের ধর্মীয় বিষয় নিয়ে তথ্য বিকৃত করে বক্তব্য দিয়েছেন। রামায়ণ ও মহাভারত নিয়ে কটূক্তি করে তিনি ধর্মীয় অনুভূতিতে আঘাত হেনেছেন।

অ্যাড. মিঠু বিশ্বাস জয়নিউজকে বলেন, গত ৯ আগস্ট ঢাকার জাতীয় প্রেস ক্লাবের সামনে একটি অনুষ্ঠানে সনাতন ধর্মাবলম্বীদের ধর্মীয় বিষয় নিয়ে তথ্য বিকৃত করে বক্তব্য দেন ডা. জাফরুল্লাহ। ধর্মীয় অনুভূতিতে আঘাত করায় বিপ্লব দে বাদি হয়ে মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আবু সালেম মোহাম্মদ নোমানের আদালতে অভিযোগ জমা দিয়েছেন। আদালত অভিযোগ গ্রহণ করেছেন, পরে আদেশ দিবেন বলে জানিয়েছেন।

- Advertisement -islamibank

মামলার বাদি সাংবাদিক বিপ্লব দে পার্থ বলেন, গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী সম্প্রতি এক সমাবেশে সনাতন ধর্ম, ধর্মগ্রন্থ ও হিন্দু ধর্মের প্রবর্তক রামকে নিয়ে বিরূপ মন্তব্য করেন। তিনি রামায়ণ ও মহাভারত নিয়ে কটূক্তি করেছেন। এসব ধর্মগ্রন্থ নাকি মিথ্যাচার ও প্ররোচনায় ভরপুর? যা দেশের কোটি সনাতন ধর্মাবলম্বীদের মনে আঘাত দিয়েছে।

জয়নিউজ/এসআই
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM