কমল করোনা পরীক্ষার ফি, হাসপাতালে ১০০ বাসায় ৩০০

প্রাণঘাতি করোনাবভাইরাসের নমুনা পরীক্ষার ফি কমিয়েছে সরকার। এখন থেকে হাসপাতালে গিয়ে পরীক্ষা করালে ফি লাগবে ১০০ টাকা। বাসায় গিয়ে নমুনা সংগ্রহ করলে ফি দিতে হবে ৩০০ টাকা।

- Advertisement -

বুধবার (১৯ আগস্ট) সচিবালয়ে সাংবাদিকদের স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক এ তথ্য জানান। এর আগে এ সংক্রান্ত সভা হয়। সভায় এ সিদ্ধান্ত হয়।

- Advertisement -google news follower

এর আগে দেশে করোনা সংক্রমণের পর থেকে বিনামূল্যে করোনা পরীক্ষা করে আসছিল সরকার। গত ২৮ জুন জারি করা একটি পরিপত্রে সরকার জানায়, করোনা পরীক্ষার জন্য বুথ থেকে নমুনা সংগ্রহ এবং হাসপাতালে ভর্তি রোগীর ক্ষেত্রে ২০০ টাকা করে এবং বাসা থেকে নমুনা সংগ্রহ করলে ৫০০ টাকা করে দিতে হবে।

বিনামূল্যে পরীক্ষা থাকায় অনেক ক্ষেত্রে অপব্যবহার করা হচ্ছে বলে সেই সময় কর্মকর্তারা জানিয়েছিলেন। তবে স্বাস্থ্য বিশ্লেষকরা তখন আশঙ্কা প্রকাশ করে বলেছিলেন, এর ফলে লক্ষণ থাকার পরেও অনেকে টেস্ট করাতে নিরুৎসাহিত হবেন।

- Advertisement -islamibank

গত কিছুদিন ধরে দেশে করোনাভাইরাসের পরীক্ষার সংখ্যা অনেক কমে গেছে। স্বাস্থ্য অধিদপ্তরের ব্রিফ্রিংয়ে লক্ষণ থাকলে পরীক্ষা করানোর জন্য আহ্বানও জানানো হয়েছে। নমুনা পরীক্ষা কমে যাওয়ার জন্য ফি নির্ধারণকে অন্যতম কারণ হিসেবে দায়ী করেন বিশেষজ্ঞরা। এজন্য এবার সরকার ফি কমানোর সিদ্ধান্ত নিলো।

তবে বেসরকারি হাসপাতালে পরীক্ষার ফি আগের মতোই সাড়ে তিন হাজার টাকা থাকছে। আর বেসরকারিভাবে বাসা থেকে নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য লাগছে সাড়ে চার হাজার টাকা।

জয়নিউজ/এসআই
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM