দণ্ডিতদের ফাঁসির রায় কার্যকর হলে শহীদদের আত্মা শান্তি পাবে: আ জ ম নাছির

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, ২১ আগস্ট গ্রেনেড হামলার সঙ্গে বিএনপি জড়িত— এটা তাদের কর্মকান্ডই প্রমাণ করে।

- Advertisement -

তিনি বলেন, আওয়ামী লীগের সন্ত্রাসবিরোধী সমাবেশে গ্রেনেড হামলার ঘটনায় তৎকালীন দলীয় সাধারণ সম্পাদক মরহুম আবদুল জলিল সংশ্লিষ্ট থানায় মামলা দায়ের করতে যান। কিন্তু উপর মহলের নির্দেশে ওই থানা মামলা নেয়নি। তাকে বলা হয়, এখানে নয় অন্য থানায় মামলা করা যাবে। তিনি অন্য থানায় মামলা করতে গেলে সেখানেও নানা অজুহাত দেখানো হয়।

- Advertisement -google news follower

শুক্রবার (২১ আগস্ট) রাতে ২৮নং পাঠানটুলী ওয়ার্ড আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবকলীগ ও ছাত্রলীগ আয়োজিত গ্রেনেড হামলায় নিহত শহীদদের স্মরণে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান বক্তার বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আ জ ম নাছির বলেন, ন্যাক্কারজনক এই গ্রেনেড হামলার মামলায় বিএনপি-জামায়াত স্বাধীনতা বিরোধী চক্রের ১৯ আসামির ফাঁসির দণ্ড দিয়েছেন আদালত। তারেক জিয়াসহ আরো ১৯ আসামির যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হয়েছে। রায়ে মোট ৪৯ জনের সাজা হয়েছে। আজ ন্যাক্কারজনক এই হামলায় শহীদদের ১৬তম শাহাদাত বার্ষিকী দিবসে আমি সরকারের কাছে জোর দাবি জানাই— দণ্ডপ্রাপ্ত আসামিদের রায় দ্রুত সময়ে কার্যকর করা হোক। এতে শহীদদের আত্মা শান্তি পাবে।

- Advertisement -islamibank

২৮নং পাঠানটুলী ওয়ার্ড আওয়ামী লীগের সহসভাপতি একেএম ফজলুল হকের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন নগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী।

এতে বিশেষ অতিথি ছিলেন কেন্দ্রীয় শ্রমিক লীগ সহসভাপতি শফর আলী, নগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদ। অনুষ্ঠানে ২৮নং পাঠানটুলী ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সেলিম রেজা, সাবেক কাউন্সিলর আবদুল কাদের, সিরাজুদ্দৌলা সিরু, নগর আওয়ামী মৎস্যজীবী লীগের আহ্বায়ক আমিনুল হক বাবুল, সভাপতি মো. আলী, যুবলীগ নেতা হাজী আবদুল মান্নান, ছাত্রলীগ নেতা আবদুল গণি রিপন ও অভিউর রহমান কামাল প্রমুখ বক্তব্য রাখেন।

জয়নিউজ/এসআই
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM