১৩ লাখ ইয়াবাসহ দুই রোহিঙ্গা আটক

0

কক্সবাজারে খুরুশকুল মাঝিরঘাট এলাকায় অভিযান চালিয়ে থেকে ১৩ লাখ ইয়াবাসহ দুই রোহিঙ্গাকে আটক করেছে র‌্যাব। যার আনুমানিক মূল্য ৬০ কোটি টাকা।

আটককৃতরা হলো- বালুখালী রোহিঙ্গা শিবিরের বশির আহম্মদের ছেলে আয়াছ (৩৪) ও কক্সবাজার শহরের পাওয়ার হাউস হাজীপাড়া এলাকার বিল্লাল (৪৫)।

রোববার (২৩ আগস্ট) মধ্যরাতে খুরুস্কুল পয়েন্ট থেকে তাদের আটক করা হয়। সোমবার (২৪ আগস্ট) দুপুরে কক্সবাজারের রামু চেইন্দা র‌্যাবের সদর দপ্তরে সংবাদ সম্মেলনে র‌্যাবের অতিরিক্ত মহাপরিচালক কর্নেল তোফায়েল মোস্তফা সরোয়ার এ তথ্য জানান।

সংবাদ সম্মেলনে জানানো হয়, গোপন সূত্রে খবর পেয়ে র‌্যাবের একটি দল রোববার রাতে বঙ্গোপসাগরের কক্সবাজার শহরের খুরুস্কুল পয়েন্টে অভিযান চালায়। এ সময় মাছ ধরার একটি বোট থেকে ১৩ লাখ ইয়াবাসহ দুই পাচারকারীকে আটক করা হয়। এছাড়া অভিযানে পাচারকারীদের ব্যবহৃত একটি মোবাইল সেট, ১০ হাজার ৯শ নগদ টাকা উদ্ধার এবং পাচারকাজে ব্যবহৃত বোটটি জব্দ করা হয়েছে।

র‌্যাবের অতিরিক্ত মহাপরিচালক জানান, ইয়াবা পাচারের সঙ্গে ট্রলার মালিকদের বড় একটি অংশও জড়িত আছে। আটকদের বিরুদ্ধে কক্সবাজার সদর থানায় সংশ্লিষ্ট আইনে মামলা করা হয়েছে বলেও জানান তিনি।

জয়নিউজ/বিআর
আরও পড়ুন
লোড হচ্ছে...