চট্টগ্রাম বন্দরের বহির্নোঙ্গরে ২ বিদেশি জাহাজের সংঘর্ষ

চট্টগ্রাম বন্দরের বহির্নোঙ্গরে মাতারবাড়িতে নোঙ্গরে থাকা দুটি বিদেশি জাহাজের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। সোমবার (২৪ আগস্ট) সন্ধ্যার দিকে কোস্টগার্ড এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে দুই জাহাজের সংঘর্ষ এবং নাবিকদের উদ্ধারের কথা জানায়।

- Advertisement -

পণ‌্যবাহী বিদেশি জাহাজ ‘এমভি আর্চাগিলস গ্রাবিয়েল’ এবং ‘এমভি ডেনমা প্যানথার’ নামে দুটি বাণিজ্যিক জাহাজের মধ্যে এ দুর্ঘটনা ঘটে।

- Advertisement -google news follower

কোস্ট গার্ডের মিডিয়া কর্মকর্তা লে. কমান্ডার এম হায়াত ইবনে সিদ্দিক জানান, সোমবার ভোর ৬টার দিকে প্রবল স্রোতের কারণে মাতারবাড়ি বহির্নোঙ্গরে নোঙ্গর করে থাকা মালটা পতাকাবাহী অ‌্যামেনিয়াম ফসফেট বহনকারী বাণিজ্যিক জাহাজ এমভি আর্চাগিলস গ্রাবিয়েল জাহাজের দুটি নোঙ্গরই ছিঁড়ে যায়। এই সময় জাহাজটি নিয়ন্ত্রণ হারালে ‘ডেনসার প্যানথার’ জাহাজের সঙ্গে সংঘর্ষ ঘটে।

ঘটনার পরপরই বাংলাদেশ কোস্টগার্ডের জাহাজ শ্যামল বাংলা ঘটনাস্থলে পৌঁছে জাহাজ দুটির অধিনায়ক এবং ক্রুদের সার্বিক খোঁজ-খবর সংগ্রহ করে। দুর্ঘটনা কবলিত দুটি জাহাজেরই ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানিয়েছে কোস্টগার্ড। তবে ক্ষয়ক্ষতির পরিমাণ জানাতে পারেননি তারা।

জয়নিউজ/এসআই
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM