শেয়ার নিয়ে গুজব ছড়ালেই ডিজিটাল আইনে ব্যবস্থা

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ারবাজারে তালিকাভুক্ত কোম্পানির শেয়ারের দাম নিয়ে পূর্বাভাস, দামের ভবিষ্যদ্বাণী ও গুজব ছড়ালেই ডিজিটাল নিরাপত্তা আইনে ব্যবস্থা নেওয়া হবে।

- Advertisement -

এ নিয়ে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম স্বাক্ষরিত এক নির্দেশনা জারি করা হয়েছে।

- Advertisement -google news follower

এতে বলা হয়েছে, সামাজিক যোগাযোগ মাধ্যমের কোনো পেজ বা গ্রুপে কমিশন ও স্টক এক্সচেঞ্জের লোগো ব্যবহার করা থেকে বিরত থাকতে হবে।

বিএসইসি, ডিএসই ও সিএসইর নাম, লোগো ব্যক্তি ও দলীয় পর্যায়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রোফাইল বা পেজে ব্যবহার করা যাবে না। অন্যথায় বিনিয়োগকারীদের স্বার্থে সিকিউরিটিজ আইন ও ডিজিটাল নিরাপত্তা আইনে ব্যবস্থা নেবে কমিশন।

- Advertisement -islamibank

শেয়ারের দাম নিয়ে পূর্বাভাস, দামের ভবিষ্যদ্বাণী ও গুজব ছড়ালে ডিজিটাল নিরাপত্তা আইনে ব্যবস্থা নেওয়া কথা জানিয়েছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

জয়নিউজ/পিডি

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM