ভারত-বাংলাদেশ মৈত্রী বৃত্তি পাবে মুক্তিযোদ্ধা পরিবারের দুই হাজার শিক্ষার্থী

মুক্তিযোদ্ধা পরিবারের দুই হাজার শিক্ষার্থী পাবে ভারত-বাংলাদেশ মৈত্রী বৃত্তি। ‘নতুন ভারত-বাংলাদেশ মৈত্রী মুক্তিযোদ্ধা সন্তান স্কলারশিপ স্কিম’-এর আওতায় মুক্তিযোদ্ধার সন্তান/নাতি-নাতনিকে এ বৃত্তি দেওয়া হবে।

- Advertisement -

এদিকে ২০২০-২০২১ অর্থবছরে এই স্কলারশিপ স্কিমের আওতায় মুক্তিযোদ্ধা সন্তান/নাতি-নাতনিদের বৃত্তি দিতে দরখাস্ত আহ্বান করেছে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়।

- Advertisement -google news follower

বৃহস্পতিবার (১০ সেপ্টেম্বর) মন্ত্রণালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। এতে বলা হয়, ভারত ও সরকারের আর্থিক সহায়তায় ঢাকার ভারতীয় হাইকমিশন এবং মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় যৌথভাবে এ কার্যক্রম বাস্তবায়ন করবে।

আগামী ১৫ সেপ্টেম্বর থেকে ১৫ অক্টোবর পর্যন্ত আবেদন নেওয়া হবে।

- Advertisement -islamibank

এ স্কলারশিপ স্কিমের আওতায় উচ্চ মাধ্যমিক পর্যায়ে এক হাজার জন এবং স্নাতক পর্যায়ে এক হাজার জন করে মোট দুই হাজার ছাত্র-ছাত্রীকে (মুক্তিযোদ্ধা সন্তান/নাতি-নাতনি) বৃত্তি দেওয়া হবে। স্নাতক পর্যায়ে এককালীন পঞ্চাশ হাজার টাকা এবং উচ্চ মাধ্যমিক পর্যায়ে এককালীন বিশ হাজার টাকা করে বৃত্তি দেওয়া হবে। বিস্তারিত তথ্য মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের ওয়েবসাইটে পাওয়া যাবে।

জয়নিউজ

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM