ইউনিটে প্রতি মাসে সভা করতে আ জ ম নাছিরের নির্দেশ

প্রতি মাসে ইউনিট কমিটিকে নিয়ে কার্যকরী সভা করতে ওয়ার্ড আওয়ামী লীগের নেতৃবৃন্দকে নির্দেশ দিয়েছেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন।

- Advertisement -

রোববার (১৩ সেপ্টেম্বর) নগর আওয়ামী লীগের বৃক্ষের চারা বিতরণ কর্মসূচির অংশ হিসেবে আন্দরকিল্লা, উত্তর আগ্রাবাদ ও পাঠানটুলী ওয়ার্ড আওয়ামী লীগের নেতাকর্মীদের মাঝে চারা বিতরণ করা হয়। এ উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান বক্তার বক্তব্যে তিনি এই নির্দেশনা দেন।

- Advertisement -google news follower

আ জ ম নাছির বলেন, সংগঠনের মূল ভিত্তি তৃণমূল নেতাকর্মী। তৃণমূলের নেতাকর্মীদের মাঝে সাংগঠনিক শক্তি বৃদ্ধি করা সময়ের দাবি। কাগজে কলমে ইউনিট কমিটিতে অনেকেই পদে আছেন। কিন্তু সাংগঠনিক কোনো কর্মকান্ডে তাদের দেখা যাচ্ছে না।

‘নগরের ৪৩ ওয়ার্ডে ১২৯টি ইউনিট কমিটি রয়েছে। একেকটি কমিটির বয়স ১৫-২০ বছর হয়েছে। নেতারা অনেকেই সংগঠনের কোনো খবরও রাখেন না। এমন অবস্থা আর চলতে দেওয়া যায় না।’

- Advertisement -islamibank

তিনি বলেন, ওয়ার্ড কমিটি নেতৃবৃন্দ ইউনিটকে নিয়ে প্রতি মাসে কার্যকরী সভা করবেন। যারা আসবেন না তাদেরকে চিঠি পাঠাবেন। পরপর তিন মিটিংয়ে অনুপস্থিত থাকলে অনুপস্থিত থাকা নেতাদের ব্যাপারে প্রতিবেদন তৈরি করে মহানগরকে জমা দেবেন। পরবর্তীতে এই ব্যাপারে মহানগর আওয়ামী লীগ করণীয় নির্ধারণ করবে।

ইউনিটে প্রতি মাসে সভা করতে আ জ ম নাছিরের নির্দেশ

কেন্দ্রের নির্দেশনা মোতাবেক ইউনিট, ওয়ার্ড এবং থানা কমিটিতে সৃষ্ট শূণ্যপদ পূরণের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। চেইন অব কমান্ডের ভিত্তিতে শূণ্য পদে নতুন নেতৃত্ব নির্বাচন করা হবে। এ ব্যাপারে সিদ্ধান্ত গ্রহণের লক্ষ্যে আগামী ১৬ সেপ্টেম্বর অনুষ্ঠিত বর্ধিত সভায় চূড়ান্ত করা হবে— বলেন তিনি।

সাবেক মেয়র নাছির বলেন, সংগঠনকে শক্তিশালী করতে হলে শূণ্য হওয়া পদগুলোতে নতুন নেতৃত্ব পদায়ন করতে হবে। তবে মনে রাখতে হবে পদ পাওয়া বড় কথা নয়। পদের সুবিচার করাই একমাত্র কথা। সংগঠনের পদ নিয়ে নিস্ক্রিয় থাকার সময় আর নেই।

সভায় প্রধান অতিথি ছিলেন নগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী। এ সময় উপদেষ্টা শেখ মাহমুদ ইসহাক, সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদ, চৌধুরী হাসান মাহমুদ হাসনী, বন ও পরিবেশ সম্পাদক মসিউর রহমান চৌধুরী, যুব ও ক্রীড়া সম্পাদক দিদারুল আলম চৌধুরী, তথ্য ও গবেষণা সম্পাদক চন্দন ধর, শ্রম সম্পাদক আবদুল আহাদ, সদস্য সাইফুদ্দিন খালেদ বাহার, বেলাল আহমেদ, থানা আওয়ামী লীগ নেতা সিরাজুদ্দৌলা সিরু উপস্থিত ছিলেন।

এছাড়াও এতে পাঠানটুলী ওয়ার্ড আওয়ামী লীগের সহসভাপতি ফজলুল হক, সাধারণ সম্পাদক মো. সেলিম রেজা, সাবেক কাউন্সিলর আবদুল কাদের, নাজমুল হক ডিউক, নিছার উদ্দিন আহমদ মঞ্জু, আনজুমান আরা বেগম, শৈবাল দাশ সুমন, উত্তর আগ্রাবাদ ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি সৈয়দ জাকারিয়া, সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম চৌধুরী, আন্দরকিল্লা ওয়ার্ড আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ইকবাল হাসান, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক দিদারুল ইসলাম, ওয়ার্ড যুবলীগের সাধারণ সম্পাদক মিরন হোসেন মিরনসহ সংশ্লিষ্ট নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

জয়নিউজ/এসআই
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM