মাস্ক না পড়ায় অর্ধশত ব্যক্তিকে জরিমানা

করোনা সংক্রমণ রোধে মাস্ক না পরার কারণে অর্ধশত ব্যক্তিকে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। এসময় তাদের কাছ থেকে প্রায় ৪ হাজার টাকা অর্থদণ্ড আদায় করা হয়।

- Advertisement -

সোমবার (২৮ সেপ্টেম্বর) দুপুর ১২টা থেকে ৩টা পর্যন্ত নগরের কোতোয়ালি মোড় এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. উমর ফারুক।

- Advertisement -google news follower

নির্বাহী ম্যাজিস্ট্রেট বলেন, করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে মাস্ক পরার ক্ষেত্রে সরকারের কঠোর নির্দেশনা থাকলেও অধিকাংশ মানুষই তা মানছেন না। সরেজমিনে দেখা যায় রাস্তা-ঘাটে, বিপনি বিতান, মার্কেট ও গুরুত্বপূর্ণ এলাকায় মানুষ মাস্ক না পরে চলাফেরা করছেন। যার ফলে করোনাভাইরাস সংক্রমণে প্রভাব ফেলছে। তাই যারা মাস্কবিহীন চলাফেরা করছে তাদের আইনের আওতায় নিয়ে অর্থদণ্ড প্রদান করা হয়েছে।

এসময় তিনি আরও বলেন, মাস্ক কেন পরেননি জানতে জানতে চাইলে জবাবে অনেকে বলেন, করোনাভাইরাস নেই বলে তারা মাস্ক পরেননা ও তাদের সংক্রমিত করবেনা বলে তাদের মাস্ক প্রয়োজন নেই। এমনকি ভুলে তারা মাস্ক বাসায় ও বাড়িতে রেখে এসেছেন বলে অজুহাত দেখান।

- Advertisement -islamibank

তিনি আরো জানান, ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকালে দেখা যায় অনেকেই অবহেলা করে মাস্ক পরেননা। অন্যরা মাস্ক পরিধান করেনা বলে নিজেরা মাস্ক পরেননা আবার মাস্ক না পরে পকেটে রেখে দেন অনেকে।

জয়নিউজ/বিআর
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM