নির্দোষ জাহালমকে ১৫ লাখ টাকা দেওয়ার নির্দেশ

নির্দোষ জাহালমকে ১৫ লাখ টাকা ক্ষতিপূরণ দিতে ব্র্যাক ব্যাংক কর্তৃপক্ষকে নির্দেশ দিয়েছেন আদালত। আগামী ৩০ দিনের মধ্যে এই টাকা দিতে হবে।

- Advertisement -

বুধবার (৩০ সেপ্টেম্বর) হাইকোর্টের বিচারপতি এফ আর এম নাজমুল আহাসান ও বিচারপতি কে এম কামরুল কাদেরের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ রায় দেন।

- Advertisement -google news follower

আদালতে দুদকের পক্ষে আইনজীবী খুরশীদ আলম খান, ব্র্যাক ব্যাংকের পক্ষে আইনজীবী আনিসুল হাসান, সোনালী ব্যাংকের পক্ষে ছিলেন আইনজীবী শেখ জাকির হোসেন এবং রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যার্টনি জেনারেল ব্যারিস্টার আব্দুল্লাহ আল মাহমুদ বাশার।
জানা যায়, আবু সালেকের বিরুদ্ধে সোনালী ব্যাংকের প্রায় সাড়ে ১৮ কোটি টাকা জালিয়াতির ৩৩টি মামলা হয়েছে। কিন্তু আবু সালেকের বদলে জেলে যেতে হয় নির্দোষ জাহালামকে।

দুদক জানায়, জাহালাম পেশায় পাটকল শ্রমিক। ঘটনার তদন্ত করে দেখা গেছে জাহালম নিরপরাধ। একই মত দেয় জাতীয় মানবাধিকার কমিশনও।

- Advertisement -islamibank

এ ঘটনায় ২০১৯ সালের জানুয়ারিতে একটি জাতীয় দৈনিকে প্রতিবেদন প্রকাশ হয়। যার শিরোনাম ছিল- ৩৩ মামলায় ‘ভুল’ আসামি জেলে, ‘স্যার, আমি জাহালম, সালেক না…’ ।ওই প্রতিবেদন আদালতের নজরে আনেন সুপ্রিম কোর্টের আইনজীবী অমিত দাশগুপ্ত।

জয়নিউজ

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM