উখিয়ায় কুড়ে ঘরে অস্ত্র তৈরির কারখানা, আটক ২

কক্সবাজারের উখিয়ার গহীন পাহাড়ে কুড়ে ঘরে অস্ত্র তৈরির কারখানার সন্ধান পেয়েছে র‌্যাব। এসময় দুইজন অস্ত্র তৈরির কারিগরকে আটক করা হয়। একইসঙ্গে তিনটি অস্ত্র, দুই রাউন্ড গুলি ও বিপুল অস্ত্র তৈরির সরঞ্জাম জব্দ করা হয়।

- Advertisement -

শুক্রবার (০২ অক্টোবর) সন্ধ্যায় উখিয়ার মধুরছড়া পাহাড়ে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

- Advertisement -google news follower

আটকরা হলেন-মহেশখালী উপজেলার বাসিন্দা আবু মজিদ ওরফে কানা মজিদ ও রবি আলম। তারা অস্ত্র তৈরির কারিগর।

র‌্যাব জানায়, দীর্ঘদিন ধরে আটকরা মধুরছড়া গহীন পাহাড়ি এলাকায় অবস্থান করে অস্ত্র তৈরি করে রোহিঙ্গাদের মাঝে সরবরাহ করে আসছিল। শুক্রবার বিকালে কুতুপালং রোহিঙ্গা ক্যাম্প সংলগ্ন সংরক্ষিত গহীন পাহাড়ে কিছু অস্ত্র ব্যবসায়ী অবস্থান করছে বলে খবর পায় র‌্যাব। এরপর র‌্যাবের একটি দল অভিযান চালায়। এক পর্যায়ে মধুরছড়া নামে একটি পাহাড় থেকে দুইজনকে আটক করা হয়। পরে তাদের অবস্থান নেওয়া একটি কুড়ে ঘর থেকে দেশিয় তৈরি দুটি বন্দুক, দুটি গুলি ও বেশ কিছু অস্ত্র তৈরির সরঞ্জামাদি উদ্ধার করা হয়েছে।

- Advertisement -islamibank

র‌্যাব-১৫ কক্সবাজার ব্যাটালিয়ানের উপঅধিনায়ক মেজর মেহেদী হাসান বলেন, আটকরা মহেশখালী থেকে এসে মধুরছড়া গহীন পাহাড়ি এলাকায় অবস্থান করে অস্ত্র তৈরি করে রোহিঙ্গাদের কাছে সরবরাহ করত। তারা দীর্ঘদিন ধরে অস্ত্র তৈরি করে এই কাজ করে আসছিল। অভিযান স্থলের দু’পাশে কয়েকটি রোহিঙ্গা ক্যাম্প রয়েছে।

জয়নিউজ/বিআর
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM