ভারতে তুমুল বৃষ্টিতে দেয়াল ধসে শিশুসহ ৯ জনের মৃত্যু

ভারতে তুমুল বৃষ্টিতে দেয়াল ধসে দুই মাসের এক শিশুসহ ৯ জনের মৃত্যু হয়েছে।

মঙ্গলবার (১৩ অক্টোবর) হায়দ্রাবাদ শহরের বান্ধলাগুডা এলাকার মোহাম্মদীয়া হিলসে এ ঘটনা ঘটে।

- Advertisement -

এবিপি নিউজ জানিয়েছে, হায়দ্রাবাদের কয়েকটি অংশে দ্বিতীয় দিনের মতো ব্যাপক বৃষ্টিপাত অব্যাহত আছে। এতে শহরের বেশ কয়েকটি এলাকা পানিতে ডুবে গেছে। সড়ক ও বিমান যোগাযোগ বিঘ্নিত হচ্ছে এবং শহরের জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে।

- Advertisement -google news follower

ভারতীয় লোকসভার সদস্য আসাদুদ্দিন ওয়াইসি বুধবার এক টুইটে বলেছেন, “গত দুই দিন ধরে এখানে ব্যাপক বৃষ্টিপাত হচ্ছে। মোহাম্মদীয়া হিলসে একটি সীমানা দেয়াল ধসে নয় জনের মৃত্যু ও দুই জন আহত হয়েছেন।”

সোমবার রাত থেকেই তেলেঙ্গানা রাজ্যে বজ্রসহ ভারি বৃষ্টি হচ্ছে। এতে রাজ্যের নিচু এলাকাগুলো প্লাবিত হয়েছে। বৃষ্টির সঙ্গে সম্পর্কিত বিভিন্ন ঘটনায় মোট ১২ জনের মৃত্যু হয়েছে। প্রবল বৃষ্টিতে তেলেঙ্গানার অন্তত ১৪টি জেলা ক্ষতিগ্রস্ত হয়েছে।

- Advertisement -islamibank

হায়দ্রাবাদের নগর কর্তৃপক্ষ বাসিন্দাদের অনুরোধ জানিয়ে বাসার বাইরে বের না হওয়ার বিষয়ে সতর্ক করেছে।

বঙ্গোপসাগর সৃষ্ট একটি গভীর নিম্নচাপের কারণে ভারতের অন্ধ্র প্রদেশ, তেলেঙ্গানা ও ওড়িশায় ভারি বৃষ্টিপাত হচ্ছে। অন্ধ্রের শতাধিক এলাকায় ১১ থেকে ২৪ সেন্টিমিটার পর্যন্ত বৃষ্টিপাত হয়েছে।

জয়নিউজ

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM