অভিযোগ গঠনের এক সপ্তাহেই রায়, শিশু ধর্ষক মান্নানের আমৃত্যু কারাদণ্ড

0

বাগেরহাটের মোংলায় আশ্রয়ণ প্রকল্প এলাকায় সাত বছর বয়সী শিশু ধর্ষণ মামলার অভিযোগ গঠনের সাত কার্যদিবসের মধ্যে রায় দেওয়া হয়েছে। এতে আব্দুল মান্নান সরদার (৫০) নামে এক ধর্ষককে আমৃত্যু কারাদণ্ড দিয়েছেন আদালত।

সোমবার  (১৯ অক্টোবর) বেলা ১২টায় জনাকীর্ণ আদালতে এ রায় ঘোষণা করেন জেলা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল আদালত-২ এর বিচারক মো. নূরে আলম। স্পর্শকাতর একটি ফৌজদারি মামলায় এত কম সময়ে বিচারকাজ শেষ করার নজির বাংলাদেশে এটিই প্রথম।

রায়ে আসামিকে ২০ হাজার টাকা জরিমান অনাদায়ে আরও এক বছর কারাদণ্ড দেন আদালত।

এর আগে রোববার দুপুর দুইটা থেকে বিকেল পাঁচটা পর্যন্ত টানা তিন ঘণ্টা আদালত এই চাঞ্চল্যকর মামলার বাদী-বিবাদী পক্ষের যুক্তিতর্ক শোনেন।

মামলার নথি থেকে জানা গেছে, বাগেরহাটের মোংলার মাকোড়ডোন গ্রামের ভূমিহীন আশ্রয়ণ প্রকল্প এলাকায় পিতৃহারা সাত বছর বয়সী ওই শিশু তার মামার বাড়িতে আশ্রিত ছিল। গত ৩ অক্টোবর বিকেল সাড়ে চারটার দিকে আশ্রয়ণ প্রকল্পের পঞ্চাশোর্ধ্ব প্রতিবেশী আব্দুল মান্নান সরদার ওই শিশুকে বিস্কুট খাওয়ার প্রলোভন দিয়ে নিজের ঘরে ডেকে নিয়ে ধর্ষণ করে।

ঘটনা জানাজানি হলে ওইদিন রাতেই মেয়েটির মামা আব্দুল মান্নানের বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন আইনে থানায় মামলা করে। এরপর পুলিশ মান্নানকে গ্রেফতার করে।

সাজাপ্রাপ্ত আব্দুল মান্নান সরদার মাকোড়ডোন গ্রামের ভূমিহীন আশ্রয়ণ প্রকল্প এলাকার প্রয়াত আহম্মদ সরদারের ছেলে।

জয়নিউজ

আরও পড়ুন
লোড হচ্ছে...