করোনায় মৃত্যু: চট্টগ্রামে ভাঙল ১৪ দিনের রেকর্ড

চট্টগ্রামে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বাড়ছেই। গত ২৪ ঘণ্টায় ১ হাজার ৪৯টি নমুনা পরীক্ষায় আক্রান্ত হয়েছেন ৯৮ জন। সবমিলিয়ে আক্রান্তের সংখ্যা ২১ হাজার ১ জন।

- Advertisement -

এদিকে টানা ১৪ দিন করোনায় মৃত্যুহীন ছিল চট্টগ্রাম। কিন্তু সেই  রেকর্ড আর দীর্ঘ হয়নি। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে করোনা আক্রান্ত ১ জনের।

- Advertisement -google news follower

সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনের তথ্য অনুযায়ী, কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবসহ চট্টগ্রামে ৭টি ল্যাবে নমুনা পরীক্ষা হয়। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ৮৭ নমুনা পরীক্ষায় ১৪ জন, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ৪৪৩ নমুনা পরীক্ষায় ১৮ জন, চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ৩৫৫টি নমুনা পরীক্ষায় ৩৫ জনের দেহে করোনাভাইরাস পাওয়া গেছে।

এদিন চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) এবং চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে কোনো নমুনা পরীক্ষা হয়নি।

- Advertisement -islamibank

এছাড়া বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৭৯টি নমুনা পরীক্ষায় ১৪ জন, শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ৪৩টি নমুনা পরীক্ষায় ১১ জনের করোনা শনাক্ত হয়েছে।

এদিন জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) একটি নমুনা পরীক্ষায় সেটি নেগেটিভ হয়।

এছাড়া কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৪১টি নমুনা পরীক্ষায় ৬ জনের দেহে করোনাভাইরাসের অস্তিত্ব মিলেছে।

আক্রান্ত ৯৮ জনের মধ্যে ৮৪ জন নগরের এবং ১৪ জন উপজেলার।

জয়নিউজ/হিমেল

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM