ক্ষমা চাইলেন জনস্বাস্থ্য ইনস্টিটিউটের পরিচালক

সমালোচনা ও স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে কারণ দর্শানোর নোটিশ জারির পর পোশাক নিয়ে নির্দেশনা বাতিল করে ক্ষমা চেয়েছেন জাতীয় জনস্বাস্থ্য ইনস্টিটিউটের (আইপিএইচ) পরিচালক ডা. মুহাম্মদ আব্দুর রহিম।

- Advertisement -

বৃহস্পতিবার (২৯ অক্টোবর) সন্ধ্যায় নতুন এক বিজ্ঞপ্তিতে তিনি আগের নির্দেশনা বাতিল করে ক্ষমা চান।

- Advertisement -google news follower

নতুন বিজ্ঞপ্তিতে আব্দুর রহিম বলেন, ধর্ম একটা ব্যক্তিগত বিষয়, এটা চাপিয়ে দেওয়ার নয়। আমাকে ডিজি স্যার বলেছেন, হিজাব ও টাকনুর উপরে কাপড় পরার নির্দেশ দিয়ে তুমি যে চিঠি দিয়েছো তা বাতিল করো। আমি তাৎক্ষণিকভাবে সেটি বাতিল করে দিয়েছি। আমি এজন্য গোটা জাতির কাছে দুঃখিত ও আন্তরিকভাবে ক্ষমা প্রার্থনা করছি। ভবিষ্যতে এরকম ভুল আর হবে না, এই প্রতিজ্ঞাও করেছি।

এর আগে বুধবার ডা. মুহাম্মদ আবদুর রহিমের জারি করা বিজ্ঞপ্তিতে তিনি পর্দা মেনে চলার পাশাপাশি অফিস চলাকালে মোবাইল ফোন বন্ধ অথবা রিংটোন বন্ধ করে রাখার নির্দেশনা দেন। পরিচালকের ওই বিজ্ঞপ্তি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হয়ে যায়। এরপরই বিষয়টি নিয়ে আলোচনা-সমালোচনার সৃষ্টি হয়।

- Advertisement -islamibank

স্বাস্থ্য মন্ত্রণালয়ের আওতাধীন পরিচালকের এই বিজ্ঞপ্তি জারি নিয়ে তার প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারীদের মধ্যেও ক্ষোভ বিরাজ করছে। এ ঘটনায় স্বাস্থ্য মন্ত্রণালয় বৃহস্পতিবার বিকেলে পরিচালক ডা. আবদুর রহিমকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে। ওই নোটিশে আগামী তিন কার্যদিবসের মধ্যে তাকে জবাব দিয়ে বলা হয়েছে।

আগের বিজ্ঞপ্তিতে বলা হয়েছিল, অত্র ইনস্টিটিউটের সকল কর্মকর্তা-কর্মচারীদের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, অফিস চলাকালে মোবাইল সাইলেন্ট/বন্ধ রাখা এবং মুসলিম ধর্মাবলম্বীদের জন্য পুরুষ টাকনুর ওপরে এবং মহিলা হিজাবসহ টাকনুর নিচে কাপড় পরিধান করা আবশ্যক এবং পর্দা মানিয়া চলার জন্য নির্দেশ প্রদান করা হলো।

জয়নিউজ/এসআই
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM