চট্টগ্রামে উচ্চহারে বাড়ছে করোনা রোগী

চট্টগ্রামে বেড়েই চলছে করোনা রোগীর সংখ্যা। যতদিন যাচ্ছে ফের এ আক্রান্তের হার ততই বাড়ছে। গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৮০ জন।  এনিয়ে জেলায় মোট আক্রান্ত ২১ হাজার ৩৮৭ জন।  তবে এ সময়ে কেউ করোনায় মারা যায়নি।

- Advertisement -

সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনের তথ্য অনুযায়ী, এদিন কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবসহ চট্টগ্রামে ৮টি ল্যাবে ১ হাজার ৭২টি নমুনা পরীক্ষা হয়।

- Advertisement -google news follower

বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ৫৬০টি নমুনা পরীক্ষায় ৫ জন, চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ১৮৯টি নমুনা পরীক্ষায় ২৫ জন এবং চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ল্যাবে ৭৬টি নমুনায় ১৬ জন এবং চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ৫৭টি নমুনা পরীক্ষা ৫ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন। অন্যদিকে জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ৪টি নমুনা পরীক্ষা করে ১ জনের করোনা পজেটিভ পাওয়া গেছে।

এছাড়া বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৫৭টি নমুনা পরীক্ষা করে ৯ জনের, শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ৪১টি নমুনা পরীক্ষা করে ১৬ জন এবং চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ১৩টি নমুনা পরীক্ষা করে ৩ জনের করোনা রোগী পাওয়া গেছে।

- Advertisement -islamibank

আবার, কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে চট্টগ্রামের পরীক্ষা করা হয়। এতে কারো শরীরে করোনা ভাইরাসের অস্তিত্ব মেলেনি।

তাছাড়া কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৭৫টি নমুনা পরীক্ষায় কোনো রোগী শনাক্ত হননি।

নতুন আক্রান্তদের মধ্যে নগরে ৭১ জন এবং উপজেলায় ৯ জন রয়েছেন।

জয়নিউজ/পিডি

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM