জয়ের অপেক্ষায় বাইডেন, সর্বোচ্চ নিরাপত্তায় সিক্রেট সার্ভিস

0

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর জয়ের একেবারে দ্বারপ্রান্তে রয়েছেন ডেমোক্রেট দলের প্রার্থী জো বাইডেন। জটিল গাণিতিক সমীকরণেও আর ডোনাল্ড ট্রাম্প ফের প্রেসিডেন্ট হওয়ার সম্ভাবনা প্রায় নেই বললেই চলে। তাই ভবিষ্যৎ প্রেসিডেন্ট ডেমোক্রেট জো বাইডেনকে বিশেষ নিরাপত্তা দিতে তোড়জোড় শুরু করেছেন সিক্রেট সার্ভিসের অফিসাররা।

শুক্রবার (৬ নভেম্বর) ওয়াশিংটন পোস্ট জানিয়েছে, ইতোমধ্যে বাইডেনের নিরাপত্তায় সিক্রেট সার্ভিসের বেশ কিছু কর্মকর্তা নিয়োজিত রয়েছেন। তার নিরাপত্তা জোরদার করতে আরও কয়েক ডজন কর্মকর্তা তাদের সঙ্গে যোগ দিতে যাচ্ছেন।

সিএনএন জানিয়েছে, বাইডেনের প্রধান নির্বাচনি প্রচারকেন্দ্র উইলমিংটনের দিলাওয়ারে বৃহস্পতিবার সিক্রেট সার্ভিসের কর্মকর্তাদের পাঠানো হয়েছে। ধারণা করা হচ্ছে, এখান থেকেই স্থানীয় সময় শুক্রবার বাইডেন তার বিজয়ের ঘোষণা দিতে পারেন।

নিরাপত্তার বিষয়টি বিবেচনায় রেখে উইলমিংটনে বাইডেনের বাড়ি ও নগরীর চেজ সেন্টারের ওপর দিয়ে বিমান চলাচলে নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে।

ফেডারেল অ্যাভিয়েশন অ্যাডমিনেস্ট্রেশন জানিয়েছে, চেজ সেন্টারে বাইডেন বিশেষ মুহূর্তে ভাষণ দেবেন। তাই সেখানকার নিরাপত্তা বাড়ানো হয়েছে। আর বাড়ির ওপর দিয়ে বিমান চলাচলে নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে ‘বিশেষ নিরাপত্তার কারণে।’

দ্য অ্যাসোসিয়েটেড প্রেস ও গার্ড়িয়ানের সর্বশেষ তথ্য অনুযায়ী, নেভাদা, জর্জিয়ার পর পেনসিলভেনিয়াতেও এগিয়ে রয়েছেন জো বাইডেন। নেভাদায় ১১ হাজার ৪৩৮, জর্জিয়ায় ১০৯৮ ও পেনসিলভেনিয়াতে ৬ হাজার ৮৩১ ভোটে এগিয়ে জো বাইডেন। ফলে বলা যায়, জো বাইডেনই হতে যাচ্ছেন মার্কিন যুক্তরাষ্ট্রের ৪৬তম প্রেসিডেন্ট।

জয়নিউজ/এসআই
আরও পড়ুন
লোড হচ্ছে...