দুই আসনের উপনির্বাচনে ভোটযুদ্ধ চলছে

ঢাকা-১৮ ও সিরাজগঞ্জ-১ আসনের উপনির্বাচনে ভোটগ্রহণ চলছে। বৃহস্পতিবার (১২ নভেম্বর) সকাল ৯টায় শুরু হয়ে ভোটযুদ্ধ। চলবে বিকেল ৫টা পর্যন্ত।

- Advertisement -

দুটি আসনেই ভোট হচ্ছে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম)। এ নির্বাচনে কেন্দ্রে ভোটার উপস্থিতি নির্বাচন কমিশনের জন্য বড় চ্যালেঞ্জ হিসেবে বিবেচনা করা হচ্ছে।

- Advertisement -google news follower

ঢাকা-১৮ আসনে ভোটার উপস্থিতি কম হওয়ার শঙ্কা রয়েছে। গত ২১ মার্চ জাতীয় সংসদের ঢাকা-১০ আসনের উপনির্বাচনে মাত্র ৫.২৮  শতাংশ  ভোট পড়েছিল। আর গত ১৭ অক্টোবর  ঢাকা-৫ আসনের উপনির্বাচনে ভোট পড়ে মাত্র ১০.৪৩ শতাংশ। এতে অনেকের ধারণা, নির্বাচন সম্পর্কে  ঢাকার ভোটারদের আগ্রহ কমেছে বেশি।

এ কারণে আজকের নির্বাচনে কেন্দ্রে ভোটার উপস্থিতি বাড়ানোর দিকে গুরুত্ব দিচ্ছেন আওয়ামী লীগের দুই প্রার্থী ও নেতারা।  সকাল থেকে শুরু করে ভোটগ্রহণের শেষ সময় পর্যন্ত ভোটকেন্দ্রগুলোতে যেন ভোটারদের উপস্থিতি থাকে সেটি নিশ্চিত করতে নেতাকর্মীদের নির্দেশনা দিয়েছেন আওয়ামী লীগের দুই প্রার্থী।

- Advertisement -islamibank

এদিকে প্রতিপক্ষ বিএনপি প্রার্থীরা বিদ্যমান পরিস্থিতিতে আসন দুটিতে ভোটের পরিবেশ নেই বলে অভিযোগ করে আসছেন। তারপরও জনগণ সঙ্গে থাকায় তাঁরা ভোটে শেষ পর্যন্ত থাকবেন বলে জানিয়েছেন।

জয়নিউজ/পিডি

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM