বাড়ছে শীতের দাপট, সর্বনিম্ন তাপমাত্রা পঞ্চগড়ে

দেশে বাড়তে শুরু করেছে শীতের দাপট। দিনের তাপমাত্রাও এসেছে পরিবর্তন। বুধবার (২৫ নভেম্বর) সর্বনিম্ন তাপমাত্রা ১০ দশমিক ৬ ডিগ্রি রেকর্ড করা হয়েছে উত্তরের জেলা হিমালয়কন্যা পঞ্চগড়ে।

- Advertisement -

বুধবার সকাল ৯টায় পঞ্চগড়ের তেঁতুলিয়ায় আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্র সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় সকাল ৬টায় ১০ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়। পরে তাপমাত্রা হ্রাস পেয়ে ১০ দশমিক ৬ ডিগ্রিতে নামে। এটিই আজ সারাদেশের মধ্যে সর্বনিম্ন তাপমাত্রা।

- Advertisement -google news follower

আবহাওয়া অফিস জানায়, হিমালয়ের অতি কাছে পঞ্চগড় অবস্থিত হওয়ায় সারা দেশের মধ্যে পঞ্চগড়ে শীতের তাপমাত্রা নিম্ন থাকে এবং মৌসুমে এ জেলায় প্রথম শীত নেমে যায়। সন্ধ্যা থেকে সকাল পর্যন্ত কুয়াশা ও শীত পড়ে আবার বেলা বাড়ার সাথে সাথে আলো দেখা গেলেও শীতের তীব্রতা যেন থেকেই যাচ্ছে।

তেঁতুলিয়া আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা রাসেল শাহ্ জানান, পঞ্চগড়ের তেঁতুলিয়ায় সারাদেশের ও মৌসুমের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১০ দশমকি ৬ ডিগ্রি সেলসিয়াস; যা সারাদেশের মধ্যে সর্বনিম্ন।

- Advertisement -islamibank

জয়নিউজ/পিডি

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM