সমাজের ফ্রন্ট লাইনারদের জন্যই বাংলাদেশ ঘুরে দাঁড়িয়েছে: সিএমপি কমিশনার

করোনার দ্বিতীয় ধাপের সংক্রমণ মোকাবেলায় সাধারণ মানুষ যাতে যথাযথভাবে মাস্ক পরিধান ও স্বাস্থ্যবিধি মেনে চলে এজন্য আবারো মাঠে নেমেছে ‘চরপাথরঘাটা ইউনিয়ন সামাজিক সংগঠন সমন্বয় পরিষদ’।

- Advertisement -

বুধবার(২৫ নভেম্বর) দুপুর ১২টায় কর্ণফুলী উপজেলার ‘হল টোয়েন্টি ওয়ান’ এ ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ এমপির অনুপ্রেরণায় মাস্ক বিতরণ ও পরিধানে উদ্বুদ্ধকরণ কর্মসূচি পালন করা হয়।

- Advertisement -google news follower

সাধারণ মানুষের সচেতনতায় এতে সংগঠনের আহ্বায়ক লায়ন হাকিম আলীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিএমপি কমিশনার সালেহ মোহাম্মদ তানভীর।

প্রধান অতিথি বলেন, ‘আমাদের জীবনে নতুন একটি জিনিস চলে এসেছে। মুখে মাস্ক পরিধান করতে হয়। হাসিমুখে আছি না ঘোমড়া মুখে আছি, বুঝায় যায় না। কিছুদিন আগে আমাদের মাননীয় প্রধানমন্ত্রী একটি বিষয় খুব সরাসরি সজোরে বলেছেন, মাস্ক বাধ্যতামূলক। নো মাস্ক, নো সার্ভিস। নির্দেশনাও রয়েছে, মাস্ক না পারলে যেনো সরকারি সেবা দেওয়া না হয়। সারা পৃথিবীতে করোনা একটি স্থায়ী প্রভাব ফেলে দিয়েছে। পুরো বিশ্বের মতো বাংলাদেশ ও তার বাহিরে নয়।

- Advertisement -islamibank

বাংলাদেশ অন্যান্য দেশের চেয়ে অনুন্নত থাকার পরও দুর্বলতম কোন ম্যাজিকের কারণে এটি ঠেকিয়ে দিয়েছে। কি সেই ম্যাজিক? সেই ম্যাজিক হলো আমাদের মানুষ। মানুষ সৃষ্টির সেরা জীব কিন্তু কেন? পশুপাখি অন্যায় ও অপরাধ করেনা। তারপরেও মানুষ শ্রেষ্ঠ। এর একটিই কারণ মানুষেই একমাত্র অন্যের জন্য নির্দ্ধিধায় নিজের জীবন দিয়ে থাকেন।’

তিনি আরো বলেন, ‘অন্যের জন্য নিজের জীবন বিলিয়ে দিয়ে এই মহামারি করোনা দূর্যোগেও বাংলাদেশ ঘুরে দাঁড়িয়েছে চরপাথরঘাটা সামাজিক সংগঠনের মতো অনেক ফ্রন্ট লাইনারদের জন্য। যারা করোনাকালে দেখিয়ে দিয়েছে বাঙালি বীরের জাতি। যে রকম ছিলো আমাদের মুক্তিযুদ্ধ। বঙ্গবন্ধুর ডাকে কোন চিন্তা ভাবনা না করে দেশকে স্বাধীন করার জন্য ঝাঁপিয়ে পড়েছিলো।’

অনুষ্ঠানে সিএমপি কমিশনারকে ফুল দিয়ে বরণ করে নেন সংগঠনের সিনিয়র যুগ্ম আহ্বায়ক ও চট্টগ্রাম দক্ষিণ জেলা শ্রমিক লীগের সাধারণ সম্পাদক ইন্জিনিয়ার ইসলাম আহমেদ, সংগঠনের যুগ্ম আহ্বায়ক এমএ মারুফ, প্রধান স্বাস্থ্য সমন্বয়ক মার্শাল মনির আহমেদ।

সংগঠনের পক্ষ থেকে প্রধান অতিথিকে ক্রেস্ট উপহার তুলে দেন ডায়মন্ড সিমেন্ট লিমিটেড এর চেয়ারম্যান আলহাজ্ব আজিম আলী, লায়ন হাকিম আলী ও ছাফা গ্রুপ অব কোম্পানীর চেয়ারম্যান আলহাজ্ব এমএন ছাফা।

সদস্য সচিব মুহাম্মদ সেলিম হকের সঞ্চালনায় আরো উপস্থিত ছিলেন সংগঠনের যুগ্ম সচিব ফরিদ জুয়েল, অর্থ কমিটির সচিব সেলিম খান, সমন্বয়ক আলী হায়দার, মহিউদ্দিন মন্জু, ছাবের আহমদ, এমএন আক্তারসহ প্রমুখ।

জয়নিউজ/পিডি

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM