চট্টগ্রামে ১৭২ জনের করোনা শনাক্ত, ২ ল্যাবে হয়নি পরীক্ষা

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় ১ হাজার ২৯২টি নমুনা পরীক্ষায় আরও ১৭২ জনের শরীরে করোনাভাইরাসের অস্তিত্ব পাওয়া গেছে। এ নিয়ে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ২৪ হাজার ৭৭৬ জন।

- Advertisement -

শুক্রবার (২৭ নভেম্বর) রাতে সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনের তথ্য অনুযায়ী, এইদিন কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাব ও চট্টগ্রামে ৬টি ল্যাবে নমুনা পরীক্ষা হয়।

- Advertisement -google news follower

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১১৫টি নমুনা পরীক্ষা করে ৪৪ জন করোনা আক্রান্ত শনাক্ত হয়েছেন। বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে ৬৪৭টি নমুনা পরীক্ষা করা হয়। এতে শনাক্ত হয় ১৯ জন।

চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় ল্যাবে ৩৬৪টি নমুনা পরীক্ষা হয়। এতে পজেটিভ আসে ৫২ জনের।

- Advertisement -islamibank

ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৮৪টি নমুনা পরীক্ষা করে ২৭ জন, শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ৪০টি নমুনা পরীক্ষা করে ২০ জন এবং চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ৩০টি নমুনা পরীক্ষা করে ১০ জন করোনা আক্রান্ত শনাক্ত হয়েছেন।

তবে জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরি এবং চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে এইদিন করোনা পরীক্ষা হয়নি।

কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ১২টি নমুনা পরীক্ষা করে কারো শরীরে করোনা ভাইরাসের অস্তিত্ব মেলেনি।

চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টার নমুনা পরীক্ষায় ১৭২ জন নতুন আক্রান্ত শনাক্ত হয়েছেন। এইদিন নমুনা পরীক্ষা করা হয় ১ হাজার ২৯২টি। নতুন আক্রান্তদের মধ্যে নগরে ১৪৪ জন এবং উপজেলায় ২৭ জন।

জয়নিউজ/এসআই
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM