চট্টগ্রামে করোনা: আক্রান্তের ৯০ ভাগই নগরের

চট্টগ্রামে শীতের শুরু থেকেই করোনা আক্রান্তের সংখ্যা বেড়েই চলছে। এদের মধ্যে ৯০ ভাগের বেশি লোকই নগরের বাসিন্দা। গত ২৪ ঘণ্টায়ও করোনা আক্রান্ত ২৪০ জনের মধ্যে ২১৭ জনই নগরের বাসিন্দা। বাকি মাত্র ২৩ জন আছেন বিভিন্ন উপজেলার। সবমিলিয়ে আক্রান্তের সংখ্যা ২৬ হাজার ৬৫ জন।

- Advertisement -

সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনের তথ্য অনুযায়ী, কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবসহ চট্টগ্রামে ৯টি ল্যাবে নমুনা পরীক্ষা হয়েছে ১ হাজার ৭০২টি।

- Advertisement -google news follower

এর মধ্যে বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি)৬৪৩টি নমুনা পরীক্ষায় ২৬ জন এবং চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ৪৮৬টি নমুনা পরীক্ষায় ১০২ জনের দেহে করোনাভাইরাস পাওয়া গেছে।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১২৪টি নমুনা পরীক্ষায় ৩৭ জন, চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ৭৭টি নমুনা পরীক্ষায় ৮ জন এবং জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল)৩৬টি নমুনা পরীক্ষায় ৮ জন করোনা পজেটিভ শনাক্ত হন।

- Advertisement -islamibank

এছাড়া তাছাড়া ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ১০৬টি নমুনা পরীক্ষা করে ৩১ জন, শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ৮৫টি নমুনা পরীক্ষা করে ১৫ জন এবং চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ২৫টি নমুনা পরীক্ষা করে ১২ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে।

এদিকে কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ১২০টি নমুনা পরীক্ষায় একজনের শরীরে করোনা ভাইরাস পাওয়া গেছে।

জয়নিউজ/পিডি

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM