কাট্টলী ও সিডিএ লিংক রোড এলাকায় ৩ ইট ভাটা উচ্ছেদ

নগরের কাট্টলী সার্কেল এবং সিডিএ লিংক রোড এলাকায় সরকারি খাস জমি দখল করে গড়ে তোলা তিনটি ইট ভাটা উচ্ছেদ করে প্রায় ১৫০ একর সরকারি খাস জমি উদ্ধার করেছেন ভ্রাম্যমাণ আদালত।

- Advertisement -

মঙ্গলবার (৮ ডিসেম্বর) নগরের কাট্টলী সার্কেলের বঙ্গোপসাগরের তীরবর্তী এলাকা এবং সিডিএ লিংক রোড সংলগ্ন এসব খাস জমিতে উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়।

- Advertisement -google news follower

পরিবেশ অধিদফতরের সহায়তায় পরিচালিত উচ্ছেদ অভিযানে নেতৃত্ব দেন চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. উমর ফারুক।

ম্যাজিস্ট্রেট মো. উমর ফারুক জানান, উত্তর কাট্টলীর বঙ্গোপসাগরের তীরবর্তী সংরক্ষিত বনাঞ্চলের পাশের প্রায় শতাধিক একর সরকারি খাস জমি দখল করে দুটি ইট ভাটা গড়ে তোলা হয়। এছাড়া বায়েজিদ-ফৌজদারহাট লিংক রোড এলাকায় সরকারি খাস জমি দখল করে আরেকটি ইট ভাটা গড়ে তোলা হয়।

- Advertisement -islamibank

তিনি জানান, ডিসি স্যারের নির্দেশে মঙ্গলবার অভিযান চালিয়ে এসব এলাকার তিনটি ইট ভাটা উচ্ছেদ করা হয়েছে। প্রায় ১৫০ একর সরকারি খাস জমি উদ্ধার করা হয়েছে।

উদ্ধার করা সরকারি খাস জমি দখলমুক্ত রাখতে সীমানা চিহ্ন এবং খুঁটি স্থাপনের কাজ চলছে বলে জানান চট্টগ্রাম জেলা প্রশাসনের এই কর্মকর্তা।

জয়নিউজ/এসআই
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM