করোনা: চট্টগ্রামে বাড়ছে মৃত্যুর সংখ্যা

চট্টগ্রামে শীতের শুরু থেকেই উচ্চহারে বাড়ছে করোনা রোগী। তবে শঙ্কার বিষয় হলো আক্রান্তের হার বাড়ার পাশাপাশি রোগী মারাও যাচ্ছেন। গত ২৪ ঘণ্টায় করোনায় মারা গেছেন আরো দুইজন। এর আগেরদিনও করোনায় একজন মারা যান।

- Advertisement -

এদিকে এই সময়ে চট্টগ্রামে করোনয় আক্রান্ত হয়েছে আরো ১৭৯ জন। সবমিলিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়াল ২৭ হাজার ৪১২ জনে।

- Advertisement -google news follower

সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনের তথ্য অনুযায়ী, কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবসহ চট্টগ্রামে ৯টি ল্যাবে ১হাজার ৫৫১টি নমুনা পরীক্ষা করা হয়।

বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ৫৬৪টি নমুনা পরীক্ষায় ২১ জন এবং চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ৪৯৬টি নমুনা পরীক্ষা করে ৬০ জন করোনা রোগী পাওয়া গেছে।

- Advertisement -islamibank

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১১৮টি নমুনা পরীক্ষা করে ১৪ জন, চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ১৩৭টি নমুনা পরীক্ষায় ১০ জন এবং জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ২৪টি নমুনা পরীক্ষায়  ১৬ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়।

এছাড়া, বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৭৫টি নমুনা পরীক্ষায় ২৭ জন, শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ১০২টি নমুনা পরীক্ষায় ২২ জন এবং চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ২২টি নমুনা পরীক্ষা করে ৯ জনের শরীরে করোনা পজেটিভ শনাক্ত হয়।

এদিকে কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ১৩টি নমুনা পরীক্ষায় কারো শরীরে করোনাভাইরাস পাওয়া যায়নি।

নতুন আক্রান্তদের মধ্যে নগরে ১৬১ জন এবং উপজেলায় ১৮জন।

জয়নিউজ/পিডি

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM