শাবি শিক্ষার্থী ফাহাদ হলেন নাসার বিজ্ঞানী

দেশের জন্য অনন্য এক সুসংবাদ বয়ে নিয়ে এলেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী ফাহাদ আল আবদুল্লাহ। যুক্তরাষ্ট্রের মহাকাশ গবেষণা সংস্থা ন্যাশনাল অ্যারোনটিক্স অ্যান্ড স্পেস অ্যাডমিনিস্ট্রেশনে (নাসা) বিজ্ঞানী হিসেবে কাজ করবেন তিনি।

- Advertisement -

এমন সুযোগ পেয়ে ফাহাদ আল আবদুল্লাহ’র প্রতিক্রিয়া- ‘পুরো বিষয়টা আমার কাছে স্বপ্নের মতো মনে হচ্ছে।’ শুক্রবার (১১ ডিসেম্বর) ফেসবুকে স্ট্যাটাসের মাধ্যমে সবাইকে সুখবরটি জানান ফাহাদ আল আবদুল্লাহ নিজেই।

- Advertisement -google news follower

তিনি বলেন, নাসার নির্দেশনা অনুযায়ী প্রথমে আমি কাজ করবো গড্ডার্ড স্পেস ফ্লাইট সেন্টারে। কর্মক্ষেত্র হবে গ্লোবাল মডেল এবং স্যাটেলাইট ডেটা আত্মীকরণ অফিসে। এখানে কাজ করার মাধ্যমে যে মূল্যবান অভিজ্ঞতা সঞ্চয় করবো, সেটা আমার দেশের কল্যাণে কাজে লাগাতে চাই।

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় থেকে ২০০৯-১০ শিক্ষাবর্ষে পদার্থ বিজ্ঞানে মাস্টার্স শেষ করেন ফাহাদ আল আবদুল্লাহ। এরপর পিএইচডি ডিগ্রি অর্জন করেন যুক্তরাষ্ট্রের জর্জ ম্যাশন বিশ্ববিদ্যালয় থেকে। পিএচডি শেষ হওয়ার পরপরই পেয়ে গেলেন নাসায় কাজ করার এমন অনন্য সুযোগ।

জয়নিউজ/এসআই
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM