ঢাকার মতো চট্টগ্রামেও হবে মেট্রোরেল: কাদের

ঢাকার মতো চট্টগ্রামেও মেট্রোরেল নির্মাণ করা হবে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

- Advertisement -

তিনি বলেন, আমরা প্রস্তুতি নিচ্ছি, চট্টগ্রামের মানুষের আরেকটি দাবি মেটানোর। তা হলো— মেট্রোরেল। এ জন্য পরিকল্পনা হাতে নেওয়া হয়েছে।

- Advertisement -google news follower

চট্টলবীর এবিএম মহিউদ্দিন চৌধুরীর ৩য় মৃত‍্যুবার্ষিকী উপলক্ষে মঙ্গলবার (১৫ ডিসেম্বর) দুপুরে নগর আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভা হয়। এতে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আরও পড়ুন: চট্টগ্রাম হবে ওয়ান সিটি টু টাউন: ওবায়দুল কাদের

- Advertisement -islamibank

কাজীর দেউড়ির ইন্টারন্যাশনাল কনভেনশন সেন্টারে অনুষ্ঠিত সভায় ভার্চুয়ালি বক্তব্য দেন তিনি। ওবায়দুল কাদের বলেন, কর্ণফুলী টানেল এক বছরের মধ্যে নির্মিত হবে। এতে দক্ষিণ চট্টগ্রামের উন্নয়ন হবে, কক্সবাজারের সঙ্গে সংযুক্ত হবে।

‘ঢাকা-চট্টগ্রাম আমরা ফোর লেনে উন্নীত করেছি। এতে ব্যবসা বাণিজ্যের বিপ্লব ঘটবে। প্রবৃদ্ধি অর্জন হবে। আমরা চট্টগ্রামের মানুষকে আশ্বস্ত করতে চাই, শেখ হাসিনা সব দাবি পূরণ করবেন।’

তিনি বলেন, প্রধানমন্ত্রী বিদেশে তাক লাগিয়ে দিয়েছেন। নিজস্ব অর্থায়নে ৬ দশমিক ১৫ কিলোমিটার বিশাল পদ্মাসেতু নির্মাণ করেছেন। যে দু:সাহসকে তিনি সাধন করেছেন তা বিশ্বে বিরল। এর মাধ্যমে বিশ্ব ও বিশ্বব্যাংকে প্রধানমন্ত্রী বুঝিয়ে দিয়েছেন আমরা বীরের জাতি। আমরা পরাজিত জাতি নয়। আমরা নিজেদের টাকায় সব করতে পারি।

জয়নিউজ/এসআই
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM