ছাত্রলীগের কমিটি ঘোষণা

সম্মেলনের দেড় মাসেরও বেশি সময় পর ছাত্রলীগের নতুন কমিটি ঘোষণা করা হয়েছে। দুই বছরের জন্য কমিটিতে সভাপতির দায়িত্ব পেয়েছেন রেজানুল হক চৌধুরী শোভন আর সাধারণ সম্পাদক হয়েছেন গোলাম রাব্বানী।

- Advertisement -

মঙ্গলবার (৩১ জুলাই) আওয়ামী লীগ সভাপতি ও ছাত্রলীগের সাংগঠনিক নেত্রী শেখ হাসিনার পক্ষে এই কমিটি ঘোষণা করেন ওবায়দুল কাদের। শোভন সদ্যবিদায়ী কমিটির সদস্য এবং রাব্বানী ছিলেন শিক্ষা ও পাঠচক্র বিষয়ক সম্পাদক। দুইজনই ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের ছাত্র।

- Advertisement -google news follower

তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় শোভন বলেন, নেত্রী আমাকে যে দায়িত্ব দিয়েছেন, যে আস্থা রেখেছেন, তার প্রতিদান দেয়ার চেষ্টা করব।

জাতীয় নির্বাচনের বছরে ছাত্রলীগের কমিটি ভোটে নয়, বাছাই করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গত ১১ মে ছাত্রলীগের জাতীয় সম্মেলনের প্রথম দিনে সমঝোতার মাধ্যমে কমিটি করার নির্দেশ দেন তিনি। সভাপতি পদে ১১১ ও সাধারণ সম্পাদক পদের জন্যে ২১২ জন প্রার্থী মনোনয়ন ফরম সংগ্রহ করেন। ৪ জুলাই গণভবনে ডেকে সবার সঙ্গে কথা বলেন শেখ হাসিনা। সর্বশেষ ২৪ জুলাই আওয়ামী লীগের নির্বাহী কমিটির বৈঠকে শেখ হাসিনা বলেন, ছাত্রলীগের নেতৃত্ব বাছাই করতে গঠন করা নির্বাচন কমিশনের সঙ্গে বসে তিনি সিদ্ধান্ত নেবেন।

- Advertisement -islamibank

২০০৯ সালে আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর ছাত্রলীগ নেতা-কর্মীদের আচরণ ও নানা ঘটনায় বারবার সমালোচনায় পড়তে হয়েছে। আর এবার জাতীয় সম্মেলনের আগে নতুন মডেলের ছাত্রলীগ দেয়ার ঘোষণা দিয়েছিলেন ওবায়দুল কাদের। বিশেষ করে এবারের জাতীয় সম্মেলনের আগে বহুল আলোচিত অনুপ্রবেশ ঠেকানোর চেষ্টা হয়েছে। প্রধানমন্ত্রী জানান, পদপ্রত্যাশীদের বিষয়ে খোঁজখবর নেয়ার পাশাপাশি তাদের বংশের রাজনৈতিক বিশ্বাস ও কর্মকা-ও যাচাই করা হয়েছে।

কেন্দ্রীয় কমিটির পাশাপাশি ছাত্রলীগের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা এবং ঢাকা উত্তর এবং দক্ষিণ শাখার কমিটি প্রধানেরও নাম ঘোষণা করা হয়েছে।
ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি করা হয়েছে সঞ্জিত চন্দ্র দাসকে। আর সাধারণ সম্পাদক হয়েছেন সাদ্দাম হোসাইন। এছাড়া ঢাকা মহানগর উত্তরের সভাপতি করা হয়েছে মো. ইব্রাহিমকে। আর সাধারণ সম্পাদক হয়েছেন সাইদুর রহমান হৃদয়। ঢাকা মহানগর দক্ষিণ শাখার সভাপতি করা হয়েছে মেহেদী হাসানকে। আর সাধারণ সম্পাদক হয়েছেন জোবায়ের আহমেদ।

জয়নিউজবিডি/আরসি

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM