অস্ত্র বিক্রি করতে গিয়ে ধরা পুলিশ কনস্টেবল

0

ছুটিতে রাঙ্গুনিয়ায় গ্রামের বাড়িতে না যেয়ে অস্ত্র বিক্রি করতে গিয়ে নগর গোয়েন্দা (ডিবি) পুলিশের হাতে রিভলবারসহ আটক হয়েছেন শিল্প পুলিশের এক কনস্টেবল।

স্বরূপ বড়ুয়া (২৭) নামে এ পুলিশ সদস্য চট্টগ্রাম শিল্প পুলিশ লাইনের কনস্টেবল হিসেবে কর্মরত আছেন। তিনি চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলার পারুয়া ইউনিয়নের প্রকৃত বড়ুয়ার ছেলে।

শুক্রবার (২৫ ডিসেম্বর) রাতে নগরের কোতোয়ালী থানার সিনেমা প্যালেস এলাকার আদর আবাসিক হোটেলে একটি রিভলবারসহ তাকে নগর গোয়েন্দা পুলিশ কার্যালয়ে রাখা হয়। পরে এই ঘটনায় কোতোয়ালী থানায় অস্ত্র আইনে মামলা দায়েরের পর শনিবার (২৬ ডিসেম্বর) সন্ধ্যায় তাকে চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়।

থানায় মামলা দায়েরের বিষয়টি নিশ্চিত করেছেন কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসীন। তিনি জানান, স্বরুপ বড়ুয়া নামে একজনের বিরুদ্ধে ডিবি পুলিশ থানায় মামলা দায়ের করেছে।

পুলিশ জানায়, গোপন তথ্যের ভিত্তিতে নগর গোয়েন্দা পুলিশের কর্মকর্তারা জানতে পারেন সিনেমা প্যালেস এলাকার আদর আবাসিক হোটেলে অস্ত্র বিক্রির জন্য এক ব্যক্তি অপেক্ষা করছেন। পরে সেখানে অভিযান চালিয়ে স্বরূপ বড়ুয়াকে আটক করা হয়। তার কাছ থেকে একটি রিভলবার উদ্ধার করা হয়।

নগর গোয়েন্দা পুলিশের উপ-কমিশনার (দক্ষিণ) মুহাম্মদ আলী হোসেন জানান, স্বরুপ বড়ুয়া নামে একজনকে অস্ত্রসহ আটকের পর তিনি নিজেকে চট্টগ্রাম শিল্প পুলিশের কনস্টেবল হিসেবে পরিচয় দিয়েছেন। আমরা তার দেওয়া তথ্য যাচাইয়ে শিল্প পুলিশকে চিঠি পাঠিয়েছি।

তিনি জানান, শিল্প পুলিশের পক্ষ থেকে এখনও স্বরুপ বড়ুয়ার পরিচয় নিশ্চিত করা হয়নি। স্বরুপ বড়ুয়ার বিরুদ্ধে মামলা দায়েরের পর তাকে কারাগারে পাঠানো হয়েছে।

চট্টগ্রাম শিল্প পুলিশের সিনিয়র সহকারী পুলিশ সুপার (গোয়েন্দা ও মিডিয়া) জসিম উদ্দীন বলেন, ‌চট্টগ্রাম শিল্প পুলিশ লাইনে কর্মরত কনস্টেবল স্বরূপ বড়ুয়া গত ২৩ ডিসেম্বর থেকে আগামী ২৮ ডিসেম্বর পর্যন্ত পাঁচ দিনের ছুটিতে আছেন। এরইমধ্যে তাকে ডিবি পুলিশ অস্ত্রসহ আটক করে মামলা দিয়েছে। এ ঘটনায় তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

পরে তার বিরুদ্ধে বিভাগীয় মামলাসহ আইনগত ব্যবস্থা নেওয়া হবে। গত ২০ নভেম্বর সিএমপির গোয়েন্দা বিভাগ থেকে স্বরূপ বড়ুয়া শিল্প পুলিশে যোগ দেন বলে জানান তিনি।

জয়নিউজ/এসআই
আরও পড়ুন
লোড হচ্ছে...