চসিক নির্বাচন: নগরে ২৫ প্লাটুন বিজিবি মোতায়েন

চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) নির্বাচন সামনে রেখে নগরে টহল শুরু করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। সোমবার (২৫ জানুয়ারি) বিকেল থেকে বিজিবির গাড়ি নগরের বিভিন্ন এলাকায় কার্যক্রম শুরু করে।

- Advertisement -

জানা গেছে, চসিক নির্বাচনকে সামনে রেখে মোট ২৫ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে। এর মধ্যে ২২ প্লাটুন দায়িত্ব পালন করবে চসিক এলাকায়। তিন প্লাটুন থাকবে স্ট্রাইকিং ফোর্স হিসেবে। প্রতি প্লাটুনে ১৬ জন করে বিজিবি সদস্য আছেন।

- Advertisement -google news follower

চট্টগ্রামের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (মেট্রো) সুমনী রহমান বলেন, নির্বাচন কমিশন থেকে জারি হওয়া পরিপত্র অনুযায়ী সোমবার বিকেল থেকে শহরে ২৫ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে। বিকেলে বিজিবি সদস্যরা রিটার্নিং অফিসারের কার্যালয় এবং জেলা প্রশাসনে রিপোর্ট করে টহল দিতে শুরু করেন। নির্বাহী ম্যাজিস্ট্রেটরা তাদের তত্ত্বাবধান করবেন। তারা নির্বাচনের পরদিন পর্যন্ত বিজিবি নগরীতে দায়িত্ব পালন করবেন।

প্রসঙ্গত, চসিক নির্বাচনে আগামী বুধবার (২৭ জানুয়ারি)। আচরণবিধি অনুযায়ী আজ সোমবার মধ্যরাতের পর করা যাবে না কোনো ধরনের প্রচার-প্রচারণা।

জয়নিউজ/এসআই
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM