৪ ফেব্রুয়ারির মধ‌্যে স্কুল-কলেজ খুলতে প্রস্তুতির নির্দেশ

স্বাস্থ্যবিধি মেনে ৪ ফেব্রুয়ারির মধ্যে শিক্ষাপ্রতিষ্ঠান খুলতে প্রস্তুতি নেওয়ার নির্দেশনা দেওয়া হয়েছে। শিক্ষক-শিক্ষার্থীদের স্বাস্থ্য নিরাপত্তা নিশ্চিতে একটি গাইডলাইনও প্রকাশ করেছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর ।

- Advertisement -

বৃহস্পতিবার (২৮ জানুয়ারি) এ নির্দেশনা দিয়ে জেলা ও উপজেলা শিক্ষা অফিস ও আঞ্চলিক পরিচালকের কার্যালয়ে চিঠি পাঠানো হয়েছে।

- Advertisement -google news follower

গাইডলাইন অনুসরণ করে স্কুল-কলেজগুলো প্রস্তুতি নিচ্ছে কি-না, তা মনিটরিং করবেন মাঠ পর্যায়ের শিক্ষা কর্মকর্তারা। সেটি অনুসরণ করে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার প্রস্তুতি মনিটরিংয়ের মাধ্যমে নিশ্চিত করবেন তারা। একইসঙ্গে এ বিষয়ে প্রতিবেদন পাঠাবেন শিক্ষা অধিদপ্তরে।

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর থেকে বলা হয়েছে, গাইডলাইন অনুসরণ করে সব শিক্ষাপ্রতিষ্ঠান পরিষ্কার-পরিচ্ছন্ন, স্বাস্থ্যসম্মত, নিরাপদ ও আনন্দময় প্রতিষ্ঠান হিসেবে নিজেদের প্রস্তুত করছে কি-না, তা পরীক্ষা করা প্রয়োজন। সেজন‌্য সব জেলা ও উপজেলার শিক্ষাপ্রতিষ্ঠানে এ কার্যক্রম মনিটরিং করবেন আঞ্চলিক পরিচালক, জেলা শিক্ষা কর্মকর্তা ও উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা। কোনো প্রতিষ্ঠান গাইডলাইন বাস্তবায়ন করতে না পারলে, কেন পারছে না তা ই-মেইলে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের মনিটরিং ও ইভ্যালুয়েশন শাখার পরিচালককে জানাতে হবে।

- Advertisement -islamibank

এর আগে গত ২২ জানুয়ারি করোনা পরিস্থিতিতে স্বাস্থ্যবিধি নিশ্চিত করে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার জন‌্য গাইডলাইন প্রকাশ করে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর।

জয়নিউজ/এসআই
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM