এইচএসসির ফল অনলাইনে, শিক্ষাপ্রতিষ্ঠানে জমায়েত নিষেধ

এইচএসসি ও সমমান পরীক্ষার ফলাফল ঘোষণা করা হবে শনিবার (৩০ জানুয়ারি)। এদিন সকাল সাড়ে ১০টায় অনানুষ্ঠানিকভাবে ফলাফল ঘোষণার পর ১১টা থেকে জানতে পারবেন শিক্ষার্থীরা। তবে এই ফল প্রকাশ উপলক্ষে শিক্ষাপ্রতিষ্ঠানে জমায়েত হওয়া যাবে না।

- Advertisement -

শুক্রবার (২৯ জানুয়ারি) শিক্ষা মন্ত্রণালয় এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই কথা জানিয়েছে। এতে বলা হয় হয়, ‘আগামীকাল সকাল সাড়ে ১০টায় ২০২০ সালের এইচএসসি ও সমমানের পরীক্ষার ফল ঘোষণা করা হবে। ফল ঘোষণা উপলক্ষে শিক্ষাপ্রতিষ্ঠানে জমায়েত সম্পূর্ণ নিষেধ। শিক্ষাপ্রতিষ্ঠানে ফল পাওয়া যাবে না। এবার ফল অনলাইনে প্রকাশিত হবে। পরীক্ষা কেন্দ্রে অথবা শিক্ষাপ্রতিষ্ঠানে কোনো ফল পাঠানো হবে না। কাজেই কোনো অবস্থাতেই ফল প্রকাশের দিন শিক্ষাপ্রতিষ্ঠানে জমায়েত হওয়া যাবে না।

- Advertisement -google news follower

যারা মুঠোফোনের খুদে বার্তার মাধ্যমে ফল পেতে ইচ্ছুক তাদের ফল প্রকাশের আগেই প্রি-রেজিস্ট্রেশন করতে হবে— HSC< >Board name (First 3 letter) <> Roll<>2020 টাইপ করে ১৬২২২ নম্বরে পাঠাতে হবে। ফল প্রকাশের সঙ্গে সঙ্গেই প্রি-রেজিস্ট্রেশনকৃত পরীক্ষার্থীদের মোবাইল নম্বরে তাদের ফল পৌঁছে যাবে। এছাড়া www.educationboardresults.gov.bd ওয়েবসাইট থেকেও ফল দেখা যাবে। সংশ্লিষ্ট শিক্ষা বোর্ডের ওয়েবসাইট থেকেও ফল জানা যাবে।’

ঢাকার আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে আনুষ্ঠানিকভাবে ফল ঘোষণা করা হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে অনলাইনে যুক্ত হয়ে এই ফল প্রকাশ কার্যক্রম উদ্বোধন করবেন।

জয়নিউজ/এসআই
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM