চট্টগ্রামে করোনা: ২৪ ঘণ্টায় মৃত্যু নেই, কমেছে আক্রান্ত

দেশজুড়ে করোনার টিকা প্রয়োগ শুরু হয়েছে আজ রোববার থেকে। চট্টগ্রামেও নগরের দুইটি কেন্দ্র ও ১৪ উপজেলায় চলছে এ টিকাদান কর্মসূচি। শীতের শুরু থেকেই উচ্চহারে যে করোনা রোগী ও মৃত্যুর সংখ্যা বাড়তে শুরু করেছিল তা এখন অনেকটাই কমে এসেছে। গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়েছেন আরো ২১ জন। এনিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল  ৩৩ হাজার ৪৪৪ জন। এদিনও করোনায় কেউ  মৃত্যুবরণ করেননি।

- Advertisement -

সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনের তথ্য অনুযায়ী, কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাব ও চট্টগ্রামে ৫ টি ল্যাবে এক হাজার ২২৪টি নমুনা পরীক্ষা করা হয়।

- Advertisement -google news follower

বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ৮২৫টি নমুনা পরীক্ষায় ৬ জন এবং চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে  ২৭১টি নমুনা পরীক্ষায়  ৯ জনের দেহে করোনাভাইরাস পাওয়া গেছে।

জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) তিনটি নমুনা পরীক্ষায় একজন করোনা পজেটিভ শনাক্ত হয়েছেন।

- Advertisement -islamibank

এছড়া বেসরকারি শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ১৩৩টি নমুনা পরীক্ষায় ৩ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে  ১০টি নমুনা পরীক্ষা করে ২ জনের শরীরে করোনা রোগী শনাক্ত হয়েছে।

এদিকে কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ২টি নমুনা পরীক্ষায় কারো শরীরে করোনাভাইরাসের অস্তিত্ব মেলেনি।

নতুন আক্রান্তদের মধ্যে নগরের ২০  জন এবং উপজেলায় ১ জন।

জয়নিউজ/হিমেল/পিডি

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM