২৪ ঘণ্টায় মৃত্যু প্রায় দ্বিগুণ, শনাক্ত কমল আরও

করোনাভাইরাসে সংক্রমিত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশে ১৫ জনের মৃত্যু হয়েছে। এ সময় করোনা শনাক্ত হয়েছে ২৯২ জনের। আর সুস্থ হয়েছেন ৫৩১ জন।

- Advertisement -

গতকাল শনিবারের তুলনায় আজ রোববার (৭ ফেব্রুয়ারি) মৃত্যু প্রায় দ্বিগুণ বেড়েছে। তবে কমেছে শনাক্তের সংখ্যা ও হার। গতকাল দেশে করোনায় মৃত্যু হয়েছিল ৮ জনের। আর শনাক্তের সংখ্যা ছিল ৩০৫।

- Advertisement -google news follower

এদিন বিকেলে গণমাধ্যমে স্বাস্থ্য অধিদপ্তরের পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়েছে। গত ২৪ ঘণ্টায় ১২ হাজার ৪০৪টি নমুনা পরীক্ষা করা হয়। নমুনা পরীক্ষা বিবেচনায় আক্রান্তের হার ২ দশমিক ৩৫ শতাংশ। গতকাল এ হার ছিল ২ দশমিক ৫১।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, এখন পর্যন্ত বাংলাদেশে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৮ হাজার ২০৫ জন। মোট আক্রান্ত হয়েছেন ৫ লাখ ৩৮ হাজার ৬২ জন। এর মধ্যে সুস্থ হয়েছেন ৪ লাখ ৮৩ হাজার ৩৭২ জন।

- Advertisement -islamibank

দেশে নমুনা পরীক্ষা বিবেচনায় করোনায় আক্রান্তের হার ২৫ শতাংশ পর্যন্ত উঠেছিল। এখন এটা কমের দিকে। গত ২৪ ঘণ্টায় যে ১৫ জনের মৃত্যু হয়েছে তাঁদের মধ্যে পুরুষ ১১ জন, নারী ৪ জন। সবারই মৃত্যু হয়েছে হাসপাতালে।

এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ৩৭ লাখ ৪৯ হাজার ১২টি। সেই হিসাবে মোট আক্রান্তের হার ১৪ দশমিক ৩৫।

জয়নিউজ/এসআই
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM