শীতের করোনায় চট্টগ্রামে আক্রান্ত বাড়ছেই

আর কয়েকদিন পরেই বিদায় নিচ্ছে শীত। এবছর শীতের শুরু থেকেই চট্টগ্রামে বাড়তে থাকে করোনা আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা। করোনায় এখন মৃত্যু অনেকটাই কমে এসেছে। তবে প্রতিদিন বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। গত ২৪ ঘণ্টায়ও করোনায় আক্রান্ত হয়েছেন আরো ৬২ জন। এনিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৩৩ হাজার ৫৮৬ জন।

- Advertisement -

সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনের তথ্য অনুযায়ী, কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাব ও চট্টগ্রামে ৭টি ল্যাবে একহাজার ৭৮৯টি নমুনা পরীক্ষা করা হয়।

- Advertisement -google news follower

বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ৮৩৩টি নমুনা পরীক্ষায় ৯জন এবং চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে  ৬৪০টি নমুনা পরীক্ষায় ৮ জন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ৬৪টি নমুনা পরীক্ষায় ৯ জন, চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাব ১০২টি নমুনা পরীক্ষায় ১৬ জনের দেহে করোনাভাইরাস পাওয়া গেছে।

জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ৪টি নমুনা পরীক্ষায় কারো দেহে করোনা রোগী পাওয়া যায়নি।

- Advertisement -islamibank

এছাড়া বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতালে ৪৯টি নমুনা পরীক্ষা ১৪ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ২৬টি নমুনা পরীক্ষা করে ৬ জনের করোনা পজেটিভ শনাক্ত হয়েছে।

এদিকে কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৭১টি নমুনা  পরীক্ষায় কারো শরীরে করোনা অস্তিত্ব মেলেনি।

নতুন আক্রান্তদের মধ্যে নগরের ৪৮ জন এবং উপজেলায় ১৪ জন।

জয়নিউজ/পিডি

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM