চট্টগ্রামে ২৪ ঘণ্টায় ৫৭ জনের করোনা শনাক্ত

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় ৫৭ জনের শরীরে করোনার অস্তিত্ব পাওয়া গেছে। এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৩৪ হাজার ২৭ জন।

- Advertisement -

মঙ্গলবার (১৬ ফেব্রুয়ারি) সকালে সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে এ তথ্য জানানো হয়। এতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় কক্সবাজার মেডিকেল কলেজ (কমেক) ল্যাব ও চট্টগ্রামের ৭টি ল্যাবে ১ হাজার ৮৮৩টি নমুনা পরীক্ষা করা হয়।

- Advertisement -google news follower

এর মধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ৫৬টি, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ১ হাজার ১৮৪টি, চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ৩৭৪ টি, চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ৭৩টি নমুনা পরীক্ষা করা হয়।

এতে চবি ল্যাবে ২ জন, বিআইটিআইডি ল্যাবে ১২ জন, চমেক ল্যাবে ১৭ জন এবং সিভাসু ল্যাবে ৩ জন করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন।

- Advertisement -islamibank

এছাড়া বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৩১টি নমুনায় ৯ জন, শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ১৪৮টি নমুনায় ১০ জন এবং চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ৬টি নমুনায় ৪ জনের শরীরে করোনার বিষ পাওয়া গেছে।

এদিন জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) কোনো নমুনা পরীক্ষা করা হয়নি। কমেক ল্যাবে চট্টগ্রামের ১১টি নমুনা পরীক্ষা করে কারো শরীরে করোনার অস্তিত্ব মেলেনি।

চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টার নমুনা পরীক্ষায় ৫৭ জন নতুন আক্রান্ত শনাক্ত হয়েছেন। নমুনা পরীক্ষা করা হয়েছে ১ হাজার ৮৮৩ জন। নতুন আক্রান্তদের মধ্যে নগরে ৫০জন এবং উপজেলায় ৭ জন।

তিনি বলেন, করোনা টিকা কার্যক্রমে সর্বশেষ একদিনে টিকা নিয়েছেন ২১ হাজার ৪৮৭ জন। এর মধ্যে সিটি করপোরেশন এলাকায় ১০ হাজার ৫৪ জন এবং উপজেলা ১১ হাজার ৪৩৩ জন

জয়নিউজ/এসআই
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM