ভারতে করোনার আরো দুই নতুন ধরন শনাক্ত

ভারতে করোনার আরো নতুন দুই ধরন শনাক্ত হয়েছে। এবার দেশটিতে করোনার দক্ষিণ আফ্রিকা এবং ব্রাজিলীয় প্রজাতির ধরা পড়ে।

- Advertisement -

ইন্ডিয়ান কাউন্সিল অব মেডিক্যাল রিসার্চ (আইসিএমআর) জানিয়েছে, দক্ষিণ আফ্রিকা, আঙ্গোলা এবং তানজানিয়া থেকে আসা যাত্রীদের মধ্যে ৪ জনের কোভিড রিপোর্ট পজিটিভ এসেছে। ওই ৪ জনসহ আক্রান্ত সবাইকে কোয়রেন্টিনে পাঠানো হয়েছে। এছাড়া আক্রান্ত একজনের দেহে ব্রাজিলীয় প্রজাতির নমুনা মিলেছে।

- Advertisement -google news follower

আইসিএমআর-এর ডিরেক্টর জেনারেল বলরাম ভার্গব স্বাস্থ্য মন্ত্রণালয়কে জানিয়েছেন, তাদের অধীনস্থ সংস্থা পুনের ন্যাশনাল ইনস্টিটিউট অব ভাইরোলজি-তে করোনার দক্ষিণ আফ্রিকার প্রজাতিতে আক্রান্তের জিনের বৈশিষ্ট্য নিয়ে ইতোমধ্যেই বিশ্লেষণ করা হচ্ছে। ব্রাজিলীয় প্রজাতির নমুনা নিয়েও কাজ চলছে পুনেতে।

ভারতে করোনার দক্ষিণ আফ্রিকান এবং ব্রাজিলীয় প্রজাতি ধরা পড়ায় স্বাস্থ্য মন্ত্রণালয়ের কর্মকর্তাদের মধ্যে নতুন করে দুশ্চিন্তা দেখা দিয়েছে। মন্ত্রণালয়ে তথ্য অনুযায়ী, ভারতে এখন পর্যন্ত করোনার ব্রিটিশ প্রজাতিতে আক্রান্তের সংখ্যা পৌঁছেছে ১৮৭ জনে।

- Advertisement -islamibank

আইসিএমআর-এর ডিরেক্টর জেনারেল জানান, দক্ষিণ আফ্রিকা বা ব্রাজিল থেকে সরাসরি কোনো ফ্লাইট নেই। তবে স্বাস্থ্য এবং বেসরকারি পরিবহন মন্ত্রণালয় এ বিষয়ে যা যা করণীয়, তা করছে।

জয়নিউজ/পিডি

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM