বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষার তারিখ ঘোষণা

দেশের বিশ্ববিদ্যালয়গুলোর ২০২০-২১ শিক্ষাবর্ষের গুচ্ছ পদ্ধতিতে স্নাতক ভর্তি পরীক্ষার দিন ধার্য করা হয়েছে।

- Advertisement -

বুধবার (১৭ ফেব্রুয়ারি) উপাচার্যদের (ভিসি) সংগঠন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় পরিষদের এক ভার্চুয়াল সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

- Advertisement -google news follower

সভার সিদ্ধান্ত মোতাবেক, ২০টি বিশ্ববিদ্যালয়ে জুনের শেষ দুই শনিবার এবং জুলাইয়ের প্রথম দুই শনিবার পরীক্ষা অনুষ্ঠিত হবে। বিজ্ঞান, মানবিক ও বাণিজ্য তিন শাখাতেই গুচ্ছ পদ্ধতিতে পরীক্ষা নেয়া হবে।

আগামী ২৯ মে সাতটি কৃষি বিশ্ববিদ্যালয়েও একই পদ্ধতিতে স্নাতক ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

- Advertisement -islamibank

এ ছাড়া বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে (বুয়েট) ১০ জুন এবং রুয়েট, কুয়েট ও চুয়েটে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে ১২ জুন। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ৩ জুন থেকে শুরু হয়ে ১৮ জুন পর্যন্ত ভর্তি পরীক্ষা চলবে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ে ২১, ২২, ২৭ ও ২৮ জুন ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। গুচ্ছভুক্ত ইঞ্জিনিয়ারিং বিশ্ববিদ্যালয়ে ১৮ জুন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এভিয়েশন অ্যান্ড অ্যারোস্পেস বিশ্ববিদ্যালয়ে ২৭ জুন এবং বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেরিটাইম ইউনিভার্সিটিতে ৪ ও ৫ জুন ভর্তি পরীক্ষা হবে।

বৈঠক শেষে গণমাধ্যমকে এসব তথ্য নিশ্চিত করেছেন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় পরিষদের সভাপতি ও চুয়েট ভিসি অধ্যাপক ড. মো. রফিকুল আলম।

এর বাইরে জাতীয় বিশ্ববিদ্যালয়, রাজশাহী ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার তারিখ এখনো নির্ধারণ করতে পারেনি কর্তৃপক্ষ। তবে শিগগিরই তারিখ ঘোষণা করা হবে বলে জানা গেছে।

জয়নিউজ/এসআই
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM