বসন্তের শুরুতেই তাপদাহ!

বসন্তের প্রথম সপ্তাহেই প্রকৃতির রূপ বদলের পাশপাশি বাড়ছে তাপমাত্রা। রাত ও ভোরের দিকে হালকা শীতের আমেজ থাকলেও একটু বেলা বাড়লেই অল্প মোটা জামাও গায়ে রাখা যাচ্ছে না। শৈত্যপ্রবাহ কেটে যেতেই তরতর করে উপরের দিকে উঠছে ব্যারোমিটারের পারদ।

- Advertisement -

আবহাওয়ার পূর্বাভাস বলছে,  তাপমাত্রা দিনের বেলা ৩৪ ডিগ্রি ছাড়িয়ে গেছে। রাতের তাপমাত্রাও বেশিরভাগ সময় ১৫ ডিগ্রির উপরে অবস্থান করছে।

- Advertisement -google news follower

বৃহস্পতিবার (১৮ ফেব্রুয়ারি) রাতে এক পূর্বাভাসে আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, দেশে সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে সীতাকুণ্ডে ৩৪ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। আর সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে শ্রীমঙ্গলে ১২ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস।

আবহাওয়া অফিস বলছে, পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ হিমালয়ের পাদদেশীয় পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। আর মৌসুমের স্বাভাবিক লঘুচাপ অবস্থান করছে দক্ষিণ বঙ্গোপসাগরে, এর বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগরে বিস্তৃত রয়েছে।

- Advertisement -islamibank

এ অবস্থায় শুক্রবার (১৯ ফেব্রুয়ারি) সন্ধ্যা পর্যন্ত সিলেট বিভাগের দু’এক জায়গায় হালকা/গুঁড়িগুঁড়ি বৃষ্টিপাত হতে পারে। এছাড়া দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানতঃ শুষ্ক থাকতে পারে। শেষরাত থেকে সকাল পর্যন্ত সারাদেশের কোথাও কোথাও হালকা কুয়াশা পড়বে।

শুক্রবার সারাদেশে রাতের এবং দিনের তাপমাত্রা বাড়তে পারে। ঢাকায় বাতাসের গতিবেগ থাকবে উত্তর/ উত্তর পশ্চিম দিক থেকে ঘণ্টায় (৮ থেকে ১২) কিলোমিটার।

জয়নিউজ/পিডি

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM