সাত মাসের মধ্যে একদিনে সর্বোচ্চ ২৮০৯ জন শনাক্ত

দেশে সাত মাসের মধ্যে গত ২৪ ঘণ্টায় করোনায় সবচেয়ে বেশি মানুষ সংক্রমিত হয়েছে। এ সময় করোনা শনাক্ত হয়েছে ২ হাজার ৮০৯ জনের। আর মৃত্যু হয়েছে ৩০ জনের। আড়াই মাসের মধ্যে এক দিনে এটি সর্বোচ্চ মৃত্যু।

- Advertisement -

সোমবার (২২ মার্চ) করোনা বিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদফতর এ তথ্য জানিয়েছে।

- Advertisement -google news follower

দেশে গত ২০ আগস্টের পর থেকে একদিনে শনাক্ত এটাই সর্বোচ্চ। সেদিন শনাক্ত হয়েছিলেন দুই হাজার ৮৬৮ জন।

নতুন করে শনাক্ত হওয়া দুই হাজার ৮০৯ জনকে নিয়ে দেশে করোনায় এ পর্যন্ত সরকারি হিসাবে মোট শনাক্ত হলেন পাঁচ লাখ ৭৩ হাজার ৬৮৭ জন। আর মারা যাওয়া ৩০ জনকে নিয়ে দেশে এ পর্যন্ত মোট মারা গেছেন আট হাজার ৭২০ জন।

- Advertisement -islamibank

স্বাস্থ্য অধিদফতর জানায়, দেশে বর্তমানে ২১৯টি পরীক্ষাগারে করোনার নমুনা পরীক্ষা হচ্ছে। এর মধ্যে আরটি-পিসিআরের মাধ্যমে পরীক্ষা হচ্ছে ১১৮টি পরীক্ষাগারে, জিন-এক্সপার্ট মেশিনের মাধ্যমে পরীক্ষা হচ্ছে ২৯টি পরীক্ষাগারে। আর র‌্যাপিড অ্যান্টিজেনের মাধ্যমে পরীক্ষা হচ্ছে ৭২টি পরীক্ষগারে।

গত ২৪ ঘণ্টায় করোনার নমুনা সংগৃহীত হয়েছে ২৬ হাজার একটি, আর নমুনা পরীক্ষা হয়েছে ২৫ হাজার ১১১টি। এখনও পর্যন্ত দেশে করোনার মোট নমুনা পরীক্ষা হয়েছে ৪৪ লাখ ৩৪ হাজার ২৩০টি। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা হয়েছে ৩৩ লাখ ৭৮ হাজার ২৯৩টি, আর বেসরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা হয়েছে ১০ লাখ ৫৫ হাজার ৯৩৭টি।

জয়নিউজ/এসআই
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM